ফেসবুকের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার: পলক

ফেসবুকের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার: পলক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, অপপ্রচার ও গুজব প্রতিরোধে সহযোগিতা না করলে ফেসবুক, ইউটিউবসহ সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হবে সরকার।

মঙ্গলবার (১৬ জুলাই) সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত সংলাপে এ কথা বলেন তিনি।

দেশে গুজব ছড়িয়ে বিশৃঙ্খল অবস্থা সৃষ্টির অপতৎপরতা চলছে উল্লেখ পলক বলেন, আমরা এ ব্যাপারে সবাইকে সজাগ থাকার অনুরোধ করব। পাশাপাশি ফেসবুক, ইউটিউব, ইনস্টাগ্রাম, টিকটক কর্তৃপক্ষ যারা আছেন তাদেরও অনুরোধ করব তারা যাতে বাংলাদেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকেন। ধর্মীয় অনুভূতি এবং রাষ্ট্রীয় নিরাপত্তার কথা বিবেচনা করে আমাদের ছাত্র-ছাত্রী দেশের নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য যেন কোনো ধরনের মিথ্যা গুজবকে প্রশ্রয় না দেয়।

জুনাইদ আহমেদ পলক আরও বলেন, মিথ্যা অপপ্রচার গুজবকে যাতে তারা প্রশ্রয় না দেয়, এ ধরনের মিথ্যা অপপ্রচার ও গুজবকে প্রতিরোধ করতে সরকারকে যাতে সহযোগিতা করে এবং তাদের কাছ থেকে আমরা যদি সহযোগিতা না পাই তাদের বিরুদ্ধেও আমরা কঠোর আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হব।

অপর এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, এটা ব্যক্তি বা প্রতিষ্ঠানই যেই হোক না কেন তাদের অবশ্যই বাংলাদেশের প্রতি, বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখা উচিত। কেউ যদি মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে কোনো মতামত বা অবস্থান নেয়, অবশ্যই আমাদের তো কথাই আছে যে, দুর্জন বিদ্বান হইলেও পরিত্যাজ্য।

বিএসআরএফের সাধারণ সম্পাদক মাসউদুল হকের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সভাপতি ফসিহ উদ্দীন মাহতাব।

 

Related Articles