বগুড়ায় ‘ফোর নাইনটি কলেজ ট্রেন’–এর বগি আবারও লাইনচ্যুত

বগুড়ায় ‘ফোর নাইনটি কলেজ ট্রেন’–এর বগি আবারও লাইনচ্যুত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : গাইবান্ধার বোনারপাড়া থেকে ছেড়ে আসা বগুড়ার সান্তাহারগামী ‘ফোর নাইনটি কলেজ ট্রেন’–এর দুটি বগি আবারও লাইনচ্যুত হয়েছে। আজ মঙ্গলবার সকাল ৮টা ১০ মিনিটের দিকে বগুড়ার সুখানপুকুর রেলস্টেশনের ২ নম্বর লাইনে ওঠার পর ট্রেনটির দুটি বগি লাইনচ্যুত হয়। তবে বিকল্প লাইন দিয়ে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ সচল রয়েছে।

এর আগে গত রোববার রাত ৮টা ৪০ মিনিটে বগুড়ার গাবতলী রেলস্টেশনে যাত্রাবিরতির আগে ‘ফোর নাইনটি কলেজ ট্রেন’–এর ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হয়। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ সাড়ে তিন ঘণ্টা বন্ধ থাকে। এ নিয়ে গত এক মাসে ঢাকা-সান্তাহার-লালমনিরহাট রুটে চার দফা ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছে।

সুখানপুকুর রেলস্টেশনের মাস্টার আবদুল মতিন প্রথম আলোকে বলেন, নির্ধারিত সময়ে বোনারপাড়া থেকে সান্তাহারের উদ্দেশে ছেড়ে আসে ফোর নাইনটি কলেজ ট্রেন। নির্ধারিত যাত্রাবিরতির জন্য সকাল ৮টা ১০ মিনিটে ট্রেনটি বগুড়ার সুখানপুকুর রেলস্টেশনের ২ নম্বর লাইনে ঢুকে পড়ে। সঙ্গে সঙ্গে টেনের দুটি বগি লাইনচ্যুত হয়। বোনারপাড়া থেকে উদ্ধারকারী ট্রেন এসেছে। লাইনচ্যুত বগি উদ্ধার করে রেল যোগাযোগ স্বাভাবিক করার কাজ চলছে।

বগুড়া রেলস্টেশনের মাস্টার সাজেদুর রহমান বলেন, সুখানপুকুর স্টেশনে ২ নম্বর লাইনে কলেজ ট্রেন লাইনচ্যুত হয়েছে। তবে ১ নম্বর লাইন হয়ে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ সচল রয়েছে।

দুর্ঘটনাকবলিত ট্রেনের যাত্রী শাকিল হোসেন মুঠোফোনে প্রথম আলোকে বলেন, সকালে বোনারপাড়া থেকে ছেড়ে আসা সান্তাহারগামী ৪৯১ আপ লোকাল ‘কলেজ ট্রেনটি’তে অন্যদের সঙ্গে তিনিও সোনাতলা স্টেশন থেকে ওঠেন। সকাল আনুমানিক সোয়া ৮টা দিকে ট্রেনটি সুখানপুকুর স্টেশনে ১ নম্বর লাইন থেকে ২ নম্বর লাইনে প্রবেশের মুহূর্তেই আচমকা দুটি বগি লাইনচ্যুত হয়। এ সময় আতঙ্কে যাত্রীরা ট্রেন থেকে হুড়োহুড়ি করে নামতে গিয়ে কয়েকজন আহত হন।

ওই ট্রেনে মহিমাগঞ্জ থেকে বগুড়ায় ফেরা আজিজুল হক কলেজের ছাত্র হানিফ মাহমুদ জানান, সকাল সোয়া আটটা থেকে সুখানপুকুর রেলস্টেশনে আটকে আছেন। কখন লাইন চালু হবে, কিছুই বুঝতে পারছেন না।

বগুড়া রেলস্টেশনের একটি সূত্র জানিয়েছে, গত এক সপ্তাহে ঢাকা-সান্তাহার-লালমনিরহাট রেলপথে চার দফা ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে। এর মধ্যে ‘ফোর নাইনটি কলেজ ট্রেন’ লাইনচ্যুত হয়েছে তিন দফা।

Related Articles