বঙ্গবন্ধুর হত্যাকারী নূর চৌধুরীকে ফেরাতে জাস্টিন ট্রুডোর সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর হত্যাকারী নূর চৌধুরীকে ফেরাতে জাস্টিন ট্রুডোর সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারী নূর চৌধুরীকে দেশে ফেরত আনার জন্য কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া, জি-সেভেন আউটরিচ সম্মেলনে সাতটি অগ্রসর দেশের কাছে রোহিঙ্গা ইস্যুতে তিনি সহায়তা চাইবেন।

কুইবেকে অনুষ্ঠেয় জি-সেভেন আউটরিচ সম্মেলনে যোগ দিতে আগামী বৃহস্পতিবার (৭ জুন) কানাডা যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নিয়ে মঙ্গলবার (জুন) বিকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী।

এ এইচ মাহমুদ আলী বলেন, ‘আগামী ১০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে বৈঠক করবেন। সে বৈঠকে বঙ্গবন্ধু হত্যাকারী নূর চৌধুরীকে কানাডা থেকে দেশে ফেরত আনার জন্য জাস্টিন ট্রুডোর সঙ্গে আলোচনা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’তিনি আরও বলেন, ‘এ ছাড়া, জি-সেভেন আউটরিচ প্রোগ্রামে বিশ্বের শীর্ষ সাতটি দেশের কাছে রোহিঙ্গা ইস্যুতে সহায়তা চাইবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’জি-সেভেনের সাত সদস্য রাষ্ট্র হলো- যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, জাপান, ইতালি, ফ্রান্স ও জার্মানি।গত শনিবার অটোয়ায় এক ঘোষণায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ কয়েকজন বিশ্বনেতাকে জি-সেভেন আউটরিচ সম্মেলনে যোগ দেওয়ার আমন্ত্রণ জানান কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। এ নিয়ে গত দুই বছরের মধ্যে দ্বিতীয়বারের মতো আমন্ত্রণ পেলেন প্রধানমন্ত্রী। এর আগে ২০১৬ সালে জাপানে অনুষ্ঠিত জি-সেভেন শীর্ষ সম্মেলনে তিনি আমন্ত্রণ পান।

______

patheo24/105

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *