বাংলাদেশকে টিকা পরিবহনের ১৮টি ফ্রিজার ট্রাক উপহার দিল যুক্তরাষ্ট্র

বাংলাদেশকে টিকা পরিবহনের ১৮টি ফ্রিজার ট্রাক উপহার দিল যুক্তরাষ্ট্র

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মার্কিন যুক্তরাষ্ট্র সরকার কোভিড-১৯ প্রতিরোধী টিকা পরিবহনের জন্য বাংলাদেশকে কোল্ড চেইন ব্যবস্থা সমৃদ্ধ বিশেষায়িত ১৮টি ফ্রিজার ট্রাক উপহার দিয়েছে।

সোমবার (১৫ নভেম্বর) ঢাকায় অবস্থিত মার্কিন দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞিপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে নতুন ফ্রিজার ট্রাকগুলো হস্তান্তর করেন দূতাবাসের ভারপ্রাপ্ত ডেপুটি চিফ অব মিশন উইলিয়াম ডাওয়ারস এবং যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএসএআইডির মিশন ডিরেক্টর ক্যাথরিন স্টিভেনস।

বিজ্ঞিপ্তিতে আরও জানানো হয়, বাংলাদেশ জুড়ে কোটি কোটি ডোজ করোনার টিকা পরিবহনের জন্য উপযুক্ত কোল্ড স্টোরেজ সরঞ্জামে সজ্জিত গাড়ির একটি বহর প্রতিষ্ঠায় বাংলাদেশ সরকারকে সহায়তা করতে চায় ইউএসএআইডি। এরই অংশ হিসেবে বাংলাদেশকে মোট ১৮টি ফ্রিজার ট্রাক অনুদান দেওয়া হচ্ছে। স্থানীয় বাজার থেকে ইউএসএআইডি ৪টি ট্রাক কিনেছে। বাকি ১৪টি ট্রাক আগামী মাসগুলোতে ঢাকায় এসে পৌঁছাবে বলেও উল্লেখ করা হয়।

মার্কিন দূতাবাস জানায়, ইউএসএআইডিকে অংশীদার হিসেবে এই কাজে সহযোগিতা করবে ইন্টারন্যাশনাল ফেডারেশন অব রেডক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট, আইএফআরসি, এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। যানবাহন সংগ্রহ তত্ত্বাবধানের পাশাপাশি সংস্থাগুলো সারাদেশে করোনার টিকা প্রয়োগের ক্ষেত্রে বাংলাদেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়কে সহায়তা করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *