বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও উন্নত হবে, আশা মিসরের রাষ্ট্রপতির

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও উন্নত হবে, আশা মিসরের রাষ্ট্রপতির

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বাংলাদেশ ও মিসরের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও উন্নত হবে বলে আশা প্রকাশ করেছেন মিশরের রাষ্ট্রপতি আবদেল ফাত্তাহ আল-সিসি। সম্প্রতি দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সামিনা নাজ পরিচয়পত্র পেশ করতে গেলে এমন প্রত্যাশার কথা ব্যক্ত করেন রাষ্ট্রপতি আল-সিসি।

সোমবার (২৫ ডিসেম্বর) কায়েরোর বাংলাদেশ দূতাবাস জানায়, সম্প্রতি বাংলাদেশে রাষ্ট্রদূত ছাড়াও মিসরে নিযুক্ত ২০ দেশের রাষ্ট্রদূত/হাইকমিশনার রাষ্ট্রপতি আল-সিসির কাছে পরিচয়পত্র পেশ করেছেন। ওইদিন সকালে প্রেসিডেন্সিয়াল প্যালেসের বিশেষ গাড়িতে মোটর শোভাযাত্রা সহকারে বাংলাদেশ হাউস থেকে প্রেসিডেন্সিয়াল প্যালেসে রাষ্ট্রদূত সামিনাকে নিয়ে যাওয়া হয়। পরিচয়পত্র পেশের আনুষ্ঠানিকতায় প্রথমে বাংলাদেশের রাষ্ট্রদূতকে দুজন চেম্বারলিন প্রেসিডেন্সিয়াল প্যালেসের গার্ডেনে নিয়ে যান এবং সেখানে অর্কেস্ট্রা গার্ড কর্তৃক বাংলাদেশের জাতীয় সংগীত বাজানো হয় এবং রাষ্ট্রদূতকে গার্ড অফ অনার প্রদান করা হয়।

এরপর রাষ্ট্রদূতকে রাষ্ট্রপতির চেম্বারে নিয়ে যাওয়া হয়। যেখানে রাষ্ট্রদূত সামিনা নাজ রাষ্ট্রপতিকে সালাম দিয়ে শুভেচ্ছা জানান এবং নিজের পরিচয় জানিয়ে বাংলাদেশের হস্তান্তর করেন। মিসরের রাষ্ট্রপতি রাষ্ট্রদূতের সঙ্গে করমর্দন করেন। মিসরের রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন যে, বাংলাদেশ ও মিশরের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও উন্নত হবে।

রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে রাষ্ট্রদূত তাকে বাংলাদেশের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর শুভেচ্ছা জানান এবং এই দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও এগিয়ে নিতে সর্বোচ্চ প্রচেষ্টা সহকারে কাজ করবেন বলে জানান। মিসরে দায়িত্ব পালনের সময় দেশটির রাষ্ট্রপতির কাছ থেকে পূর্ণ সমর্থন, উৎসাহ এবং সাহায্য পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন রাষ্ট্রদূত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *