বাংলাদেশ জমিয়তুল উলামা আদর্শিক সমাজ গঠন করতে চায়

বাংলাদেশ জমিয়তুল উলামা আদর্শিক সমাজ গঠন করতে চায়

পাথেয় রিপোর্ট : একটি আদর্শিক সমাজ গঠনের লক্ষ্যে বাংলাদেশ জমিয়তুল উলামা কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেন বাংলাদেশ জমিয়তুল উলামার মহাসচিব ও জামিয়া ইকরা বাংলাদেশের মুহাদ্দীস মাওলানা আব্দুর রহীম কাসিমী।

১৪ জুলাই শনিবার দুপুর ৩টার দিকে বাংলাদেশ জমিয়তুল উলামা হবিগঞ্জ জেলা শাখা কর্তৃক আয়োজিত দারুল ইয়াকিন মাদ্রাসা মিলনায়তনে তালীমী হালকা উদ্বোধন ও মাদকমুক্ত সমাজ গঠনে করণীয় শীর্ষক আলোচনায় তিনি এ কথা বলেন।

মাওলানা আব্দুর রহীম বলেন, শুধুমাত্র মাদক মুক্ত সমাজ গঠন নয়, সকল কুসংস্কার ও অন্যায় অবিচার থেকে আমাদের এই বাংলাদেশকে রক্ষা করে একটি আদর্শিক দেশ গঠন করার জন্যে বাংলাদেশ জমিয়তুল উলামা কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, একজন আলেম একজন দায়ী, আর আলেমের কর্ম ক্ষেত্রে সাধারণ মুসলমান। সে জন্যে আলেমদের দায়িত্ব হচ্ছে জনসাধারণকে সকল ধরণের অপকর্ম থেকে রক্ষা করে ইসলামের দিকে নিয়ে আসা। বাংলাদেশ জমিয়তুল উলামা উলামায়ে কেরামদের এই দায়িত্ব পালন করছে, জনসাধারণকে হক্কানী উলামায়ে কেরামদের সাথে জুড়িয়ে দিয়ে তাদের ঈমানকে তাঁজা করার চেষ্টা করছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা দেলওয়ার হুসাইন সাইফী বলেন, সরকার সমাজ থেকে মাদক দূর করতে পারবে না, যতক্ষণ পর্যন্ত না সরকার উলামায়ে কেরামদের স্বরনাপন্ন হবে। কারণ উলামায়ে কেরামদের রক্তে মাদক নেই।

অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন মাওলানা মাসউদুল কাদির

তিনি বলেন, বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের মেধা, ইলম, বুঝ শক্তি, বুঝার মত ক্ষমতা বর্তমান সময়ের আলেমদের নেই, সে জন্যে অনেকেই তাঁর মতাদর্শের সাথে ইখতিলাফ করেন। কিন্তু আমি মনে করি, আপনারা সবাই জমিয়তের ছায়াতলে আসলে দুনিয়াতে শান্তি পাবেন, পরকালে নাজাত পাবেন। কথা প্রসঙ্গে মাওলানা সাইফী বলেন, জামাত-শিবির থেকে আপনারা সবসময় বিরত থাকবেন। জামাত-শিবির কুরআনের দুশমন, হাদীসের দুশমন, রাসূল সা. এর দুশমন, সাহাবায়ে কেরামদের দুশমন, আলেমদের দুশমন, তাবলীগের দুশমন। জামাত-শিবিরের সাথে সম্পর্ক রেখে নিজেদের ঈমান নষ্ট না করার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ জমিয়তুল উলামার কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও সাংবাদিক মাওলানা মাসউদুল কাদির বলেন, বাংলাদেশ জমিয়তুল উলামা মানুষের জন্যে কাজ করে, মানুষের হৃদয় পরিশুদ্ধ করতে চায়। সমাজে শান্তি শৃঙ্খলা প্রতিষ্ঠা করার ক্ষেত্রে বাংলাদেশ জমিয়তুল উলামার বিকল্প কোন সংগঠন নেই।

অনুষ্ঠানে শাইখুল হাদীস মাওলানা হুসাইন আহমদ বাহুবলী বলেন, বর্তমান সময়ে সবচেয়ে বড় বুজুর্গ হচ্ছেন আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ। আমি ছয় মাস খুব কাছে থেকে উনাকে দেখেছি, তাঁর আচার-আচরণ, চারিত্রিক ব্যবহার আমাকে মুগ্ধ করেছে। আমি আপনাদের সবাইকে বাংলাদেশ জমিয়তুল উলামার ছায়াতলে এসে আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের দিকনির্দেশনা অনুযায়ী জীবন পরিচালনা করার আহ্বান জানাচ্ছি।

অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন মাওলানা হুসাইন আহমাদ বাহুবলি

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মাওলানা মুজাহিদ আলী, সৈয়দ আনওয়ার আব্দুল্লাহ, মাওলানা আনওয়ার আমীর, মাওলানা শাহ আলম, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা আবুল ফজল, কেন্দ্রীয় কমিটির সদস্য খালেদ হাসান, প্রমুখ।

_______________________________/

তথ্য সংগ্রহ ও গ্রন্থনা : আদিল মাহমুদ
সম্পাদনা : মাসউদুল কাদির

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *