বৃষ্টি চলতে পারে সপ্তাহজুড়ে

বৃষ্টি চলতে পারে সপ্তাহজুড়ে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রাজধানী ঢাকাসহ সারা দেশে আগামী সপ্তাহজুড়ে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া অধিদফতর বলছে, শনিবার বৃষ্টি কিছুটা কমলেও রবি ও সোমবার (১০ থেকে ১১ সেপ্টেম্বর) আবারও বৃষ্টিপাত বাড়বে।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন স্বাক্ষরিত বিবৃতিতে জানানো হয়েছে, আজ রাজশাহী, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আগামীকাল শনিবার বৃষ্টি কিছুটা কমবে। তবে পরে আবার বাড়তে পারে।

আজ শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সন্দ্বীপে সর্বোচ্চ ৭৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এছাড়া মাদারীপুর, গোপালগঞ্জ, রাজশাহী, ঈশ্বরদী, ডিমলা, নেত্রকোনা, রাঙামাটি, চাঁদপুর, কক্সবাজার, টেকনাফ, পটুয়াখালীসহ দেশের বিভিন্ন স্থানে মাঝারি ধরনের বৃষ্টিপাত হয়েছে।

বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল সৈয়দপুরে, ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আজ শুক্রবার কুতুবদিয়ায় সর্বনিম্ন ২৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, মধ্যপ্রদেশ, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

আজ ঢাকায় দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। সারা দেশে দিনের এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *