ভারতে যাত্রীবাহী বাস খাদে পড়ে হতাহত ৩৪

ভারতে যাত্রীবাহী বাস খাদে পড়ে হতাহত ৩৪

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতের উত্তরাখণ্ডে একটি বাস খাদে পড়ে ৭ জন তীর্থযাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে অন্তত আরও ২৭ জন।

রোববার রাতে এ দুর্ঘটনা ঘটেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, ৩৫ জন যাত্রী নিয়ে একটি বাস গঙ্গোত্রী থেকে ফেরার সময় উত্তরাখণ্ডের উত্তরকাশী জেলার গাংনানীতে দুর্ঘটনার কবলে পড়ে।

আহতদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। আর এই কারণে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দুর্ঘটনার পর পুলিশ, উদ্ধারকর্মী ও মেডিকেল টিম সেখানে পৌঁছায়। গ্রামবাসীর সহায়তায় তারা উদ্ধারকাজ চালান।

প্রায় দুই ঘণ্টার অভিযান শেষে ২৮ জন আহত যাত্রীকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। বাকি সাতজনের মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

জেলার ডিজাস্টার ম্যানেজমেন্ট বাহিনীর কর্মকর্তা মণিকান্ত মিশ্র জানান, গাঙ্গোত্রী জাতীয় মহাসড়ক থেকে প্রায় ৫০ মিটার গভীর খাদে পড়ে যায় তীর্থযাত্রীদের বহনকারী বাসটি।

উদ্ধারকারীরা সেই খাদে নেমে বিধ্বস্ত বাসটি কেটে হতাহতদের উদ্ধার করেন।

এ ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামি।

এদিকে গত কয়েক দিনের ভারী বর্ষণে উত্তরাখণ্ড বিপর্যস্ত হয়ে পড়েছে। অনেক জায়গায় ভূমিধস এবং আকস্মিক বন্যার সৃষ্টি হয়েছে।

এর আগের দিন শনিবার ভারতের কেন্দ্রশাসিত অঞ্চল লাদাখে সামরিক বাহিনীর একটি গাড়ি নদীতে পড়ে কমপক্ষে ৯ সেনা সদস্য নিহত হয়েছেন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, নিহতদের মধ্যে একজন সেনা কর্মকর্তা এবং ৮ জন সেনা সদস্য রয়েছেন। স্থানীয় সময় শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে লাদাখের লেহ শহর থেকে ১৫০ কিলোমিটার দূরে কিয়ারি এলাকায় এই দুর্ঘটনা ঘটে। হঠাৎ চাকা পিছলে নদীতে পড়ে যায় গাড়িটি। এসময় গাড়িতে ১০ জন সেনা সদস্য ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *