ভৈরবে ব্রডগেজ ট্রেন আটকে যোগাযোগ বন্ধ

ভৈরবে ব্রডগেজ ট্রেন আটকে যোগাযোগ বন্ধ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কিশোরগঞ্জের ভৈরবে ঢাকাগামী স্পেশাল বিজি (ব্রডগেজ) ট্রেন আটকে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। শনিবার (১৭ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে স্টেশনের দুই নম্বর প্লাটফর্মে এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ভোরে রেলওয়ের বিজি স্পেশাল ট্রেনটি চট্টগ্রাম বন্দর থেকে একটি নতুন ইঞ্জিন ও চারটি নতুন কোচ নিয়ে রওনা হয়। ট্রেনটি দুপুর সাড়ে ১২টার দিকে ভৈরব স্টেশন পার হওয়ার সময় নতুন ইঞ্জিনের পাওয়ার কার ও কোচের নিচের অংশ ফ্লাটফর্মের নিচে সাইড ওয়ালের সঙ্গে লেগে যায়। এসময় নতুন ইঞ্জিন ও চারটি কোচ ক্ষতিগ্রস্ত হয়। এতে চালক বাধ্য হয়ে ট্রেনটি থামিয়ে দেন। ফলে চট্টলা এক্সপ্রেস, বিজয় এক্সপ্রেস, তিতাস ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়ে। এতে যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত বিজি ট্রেনটি নতুন ইঞ্জিন ও কোচ নিয়ে ভৈরব রেলস্টেশনে আটকা পড়ে রয়েছে।

ঢাকাগামী চট্টলা এক্সপ্রেসের যাত্রী জাহিদুল ইসলাম রবিন বলেন, আজকের ঘটনাটি রেলওয়ের মালামাল পরিবহনের সঙ্গে জড়িতদের অদক্ষতার কারণে ঘটেছে। তাদের উচিত ছিল পরিবহনের আগেই পরিদর্শন করা যে প্লাটর্ফম দিয়ে নতুন ট্রেনের বগি যাবে কি না। সেটা না করে তারা পরিবহন করেছে। যার ফলে ঢাকাগামীসহ বিভিন্ন অঞ্চলের যাত্রীরা দুর্ভোগে পড়েছেন।

রেলওয়ের ভৈরব স্টেশনের উপ-সহকারী প্রকৌশলী (কার্য) মো. আশিকুর রহমান জানান, বিজি ট্রেনটি চলার মত প্রশস্ত লাইন ভৈরবে ছিল না। এ কারণে নতুন আনা ব্রডগ্রেজ ইঞ্জিন ও কোচের নিচের অংশ ফ্লাটফর্মের নিচে লেগে যায়। চালক প্রথমে রেলস্টেশনের এক নম্বর লাইনে ট্রেনটি নিয়ে প্রবেশ করলে টের পান কোচগুলি ফ্লাটফর্মে নিচে লেগে যাবে। পরে স্টেশন কর্তৃপক্ষের সহায়তায় ট্রেনটি পিছিয়ে দুই নম্বর লাইনে প্রবেশ করলে এ লাইনেও ট্রেনটি আটকে যায়।

রেলওয়ের ভৈরব স্টেশন মাস্টার মো. নুরুন্নবি জানান, বিজি ট্রেনটি স্টেশনের মূল লাইনে আটকা পড়ায় ঢাকা-চট্টগ্রামের সঙ্গে সাড়ে ৩ ঘণ্টা রেল যোগাযোগ বন্ধ রয়েছে। এক নম্বর লাইনটি ক্লিয়ার করে সাময়িকভাবে ট্রেন চলাচল শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *