ভোগ আরাবিয়ার প্রচ্ছদে সৌদি রাজকুমারি

ভোগ আরাবিয়ার প্রচ্ছদে সৌদি রাজকুমারি

ওয়ার্ল্ড ডেস্ক : ফ্যাশন সাময়িকী ভোগ আরাবিয়া এবার প্রচ্ছদ করেছে সৌদি আরবের প্রয়াত বাদশাহ আব্দুল্লাহর মেয়ে রাজকুমারি হায়ফা বিনতে আব্দুল্লাহ আল সউদকে নিয়ে।
ভোগ-এর জুন সংখ্যায় সৌদি প্রিন্সেসকে নিয়ে প্রচ্ছদের মর্ম হচ্ছে এ মাস থেকেই সৌদি নারীরা গাড়ি চালানোর অনুমতি পাচ্ছেন। প্রচ্ছদে দেখা যাচ্ছে একটি গাড়িতে চালকের আসনে বসে আছেন সৌদি রাজকুমারি। স্ট্রিয়ারিংয়ে রাখা তার হাত।

সৌদি রাজকুমারির সাদা পোশাক আর স্কার্ফে আবৃত থাকলেও হাতের দস্তানাটি কালো রংয়ের। জেদ্দা শহরের বাইরে তোলা এ ছবিটি জানান দিচ্ছে সৌদি সংস্কৃতিতে পালাবদলের হাওয়া বইছে। সৌদি রাজকুমারির এ ছবি তুলেছেন আইরিশ ফটোগ্রাফার বু জর্জ। বিখ্যাত সেলিব্রেটিদের ছবি তুলে থাকেন তিনি।

ভোগ আরাবিয়ার এডিটর-ইন-চিফ ম্যানুয়েল আর্নট বলেন, সৌদি রাজকুমারি খুবই মার্জিত, উদার ও রাজকীয় মহিমায় মহিমান্বিত। তার পিতা বাদশাহ আব্দুল্লাহ সৌদি আরবের জনপ্রিয় শাসক ছিলেন। তিন সন্তানের মা এই রাজকুমারি তার জীবন পরিবার ও শিল্পকলাকে উৎসর্গ করেছেন।

প্রচ্ছদে ছবি দিতে রাজি হওয়ায় গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে আর্নট বলেন, আরব দেশের মানুষ অত্যন্ত সচেতন ও সৌদি রাজপরিবার বেশ রক্ষণশীল এবং এ ধরনের বিশ্বাসের মধ্যে দিয়েও রাজকুমারির এমন সাংস্কৃতিক কর্মের বিষয়টি আমাকে গভীরভাবে আলোড়িত করেছে।

 

– pathe0/106/sb

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *