মহানবীর আদর্শের মধ্যেই রয়েছে প্রকৃত শান্তি : আল্লামা শফী

মহানবীর আদর্শের মধ্যেই রয়েছে প্রকৃত শান্তি : আল্লামা শফী

পাথেয় রিপোর্ট : দুনিয়া ও আখেরাতে প্রকৃত শান্তি-মুক্তি মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর আদর্শের মধ্যেই রয়েছে লে অভিমত ব্যক্ত করেছেন আল্লামা শাহ আহমদ শফী মুহতামিম, হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী। তিনি বলেন, যারা মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর আদর্শ অনুসরণ করবে তাঁরা দুনিয়া ও আখিরাতে শান্তিতে থাকবে । পরকালে তারাই হবে সফলকাম ব্যক্তি।

১১ জানুয়ারি শুক্রবার দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার ১১৮তম বার্ষিক মাহফিল এসব কথা বলেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী।

হাটহাজারী মাদরাসার বার্ষিক মাহফিলে তিনি নিয়মিত ৫ওয়াক্ত নামায পড়া, একমুষ্ঠি পরিমাণ দাড়ি রাখা, নিরাপত্তা ও সামাজিক অধঃপতনের দরুণ মেয়েদের উচ্চশিক্ষা না দেয়া এবং মেয়েদের পর্দায় রাখার জন্য উপস্থিত শ্রোতাদের কাছ থেকে ওয়াদা নেন।

প্রতিনিধির পাঠানো সংবাদে জানা যায়, ১১ জানুয়ারি শুক্রবার দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার ১১৮তম বার্ষিক মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর দুইটা থেকে শুরু হয়ে জুমাবার রাত ৯ টায় জলসা শেষ হয়। এরপর রাত বারোটা পর্যন্ত প্রায় আড়াই হাজার ছাত্রকে দস্তারে ফজিলত (সম্মানসূচক পাগড়ি) প্রদান করা হয়।

সারাদেশ থেকে আগত অতিথিদের জন্য উন্নত মেহমানদারী, থাকা-খাওয়ার ব্যবস্থা এবং নসিহত শ্রবণ করার জন্য সুন্দর পরিপাটি ব্যবস্থা করা হয়। বৃহস্পতিবার বিকেল থেকে হাজার হাজার ওলামায়ে কেরাম ও মুসল্লীরা মাদ্রাসায় এসে জমায়েত হন এবং ওলামায়ে কেরাম ও বুযুর্গানে দ্বীনের গুরুত্বপূর্ণ নসিহত শ্রবণ করেন।

ফারেগীন ছাত্রদের উদ্দেশ্যে হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী বলেন, আপনারা এখন জাতির কর্ণধার। তাদেরকে আহলে সুন্নাত ওয়াল জামাতের পথে পরিচালনা করতে দাওয়াতের কাজ করতে হবে জোরেসোরে। আপনারা অলসতা প্রদর্শন করলে জাতি ধ্বংস হয়ে যাবে। এর জন্য আল্লাহর কাছে আপনাদের জবাবদিহি করতে হবে।

মাহফিলে দেশবরেণ্য অজস্র ওলামায়েকেরাম অংশগ্রহণ করেছেন। অনেক বরণীয় ব্যক্তি গুরুত্বপূর্ণ নসিহত পেশ করেছেন। তাদের মধ্যে আল্লামা জুনায়েদ বাবুনগরী, আল্লামা শেখ আহমদ, মাওলানা আব্দুল বাসেত খান সিরাজী, মুফতি জসিম উদ্দিন, মাওলানা আজিজুল হক আল মাদানী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, ডক্টর আ ফ ম খালিদ হোসেন, মাওলানা ফোরকান আহমদ ,মাওলানা নুরুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, এদিকে মেয়েদের উচ্চ শিক্ষা দিতে বারণ করে হেফাজতে ইসলাম ও দারুল উলূম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আমির শাহ আহমদ শফি যে বক্তব্য দিয়েছেন তা নিয়ে মিডিয়া উত্তপ্ত। দেশের প্রথম শ্রেণির সব মিডিয়াতেই ফলাও করে বলা হয়েছে হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফি বলেছেন, মেয়েদেরকে স্কুল-কলেজে না দিতে এবং দিলেও সর্বোচ্চ ক্লাস ফোর বা ফাইভ পর্যন্ত পড়ানোর জন্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *