মানুষের ভুল দূর করতে মুসলিম পার্সোনাল ল বোর্ডের সোশ্যাল মিডিয়া উদ্যোগ

মানুষের ভুল দূর করতে মুসলিম পার্সোনাল ল বোর্ডের সোশ্যাল মিডিয়া উদ্যোগ

পাথেয় ডেস্ক (নয়াদিল্লী) : অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের পক্ষ থেকে প্রতিষ্ঠিত “সোশ্যাল মিডিয়া ডেস্ক” এর তত্ত্বাবধানে গত ১২ আগস্ট ভূপালের ইন্দিরাপুর যাদরোশনি কলেজে একদিনের একটি ওয়ার্কশপ করা হয়। যার সভাপতিত্ব করেছেন বোর্ডের জেনারেল সেক্রেটারি মাওলানা মুহাম্মদ ওলী রহমানি।

তিনি তার বক্তব্যে বলেন, উদ্বোধনী ভাষণে এই ওয়ার্কশপের আয়োজক আরেফ মাসউদ সাহেব ওয়ার্কশপ সম্পর্কিত বিভিন্ন বিষয়ে আপনাদের দিকনির্দেশনা ও এর প্রয়োজনীয়তা সম্পর্কে আলোচনা করেছেন। আমি ব্যক্তিগতভাবে তার এ আয়োজনে অত্যন্ত আনন্দিত।

মাওলানা ওলী আরও বলেন, সোশ্যাল মিডিয়ার কাজ যেমন খুবই গুরুত্বপূর্ণ ঠিক তেমনিভাবে বেশ ঝুঁকিপূর্ণও। তাই এখানে কর্মরত প্রত্যেকেরই বোর্ডের নিয়মকানুন ও প্লানের প্রতি পূর্ণ সচেতন থাকা দরকার। অনুষ্ঠানে মুসলিম বোর্ডের সেক্রেটারি এবং সোশ্যাল মিডিয়া ডেস্কের ইনচার্জ মাওলানা মুহম্মদ ইমরান মাহফুজ রহমানি সোশ্যাল মিডিয়া ডেস্কের বিগত সব সফল কার্যক্রম এবং ভবিষ্যৎ পরিকল্পনার ওপর নাতিদীর্ঘ বক্তব্য পেশ করেন।

তিনি বলেন, মুসলিম পার্সোনাল ল বোর্ডের উপর যখনই কোনওপ্রকার হুমকি ধমকি এসেছে, তখনই এর প্রতিষ্ঠাতা ও অভিভাবকবৃন্দ কঠোরভাবে তা প্রতিহত করেছেন। আর শুধু তা বোর্ডের জন্যই নয় বরং ইসলামী বিধান অনুযায়ী সত্যকে প্রকাশ করে এটিকে প্রতিষ্ঠিতিও করে দিয়েছেন। তিনি সোশ্যাল মিডিয়া ডেস্কের মাধ্যমে জনসেবামূলক এ কাজকে সময়ের দাবি উল্লেখ করে শ্রোতাদের উদ্দেশ্যে বলেন, আপনার আপনাদের পরিচিত সবাইকে পার্সোনাল ল বোর্ডের এ আয়োজন সম্পর্কে অবগত করবেন। যেন সবাই এর মাধ্যমে উপকৃত হতে পারে।

শেষে অনুষ্ঠানের সভাপতি মাওলানা ওলী রহমানি তার সমাপনী বক্তব্যে বলেন, আমরা সবাই আল্লাহর সৈনিক। তাই যখন যেখানই দ্বীনের কোনও প্রয়োজন সামনে চলে আসে তখন একনিষ্ঠতা, গুরুত্ব এবং সততার সঙ্গে আমরা তা পুরোপুরিভাবে পালন করার চেষ্টা করে থাকি। বর্তমানে সারাবিশ্বেই মুসলিম জাতীকে ধর্ম-দর্শন, তাহযীব-তামাদ্দুন এবং চিন্তাগত সব বিষয়েই ধ্বংসের দিকে ঠেলে দেয়ার অপকৌশল করা হচ্ছে । তাই এসব পরিস্থিতির মোকাবেলা এবং এ থেকে উত্তরণের পথ সম্পর্কেও আমাদের সচেতন হতে হবে এবং কাজ করতে হবে। যার জন্য ধৈর্য এবং একনিষ্ঠতা বিশেষ প্রয়োজন।


অনুবাদ ও গ্রন্থনা : কাউসার মাহমুদ

সূত্র : ডেইলি হিন্দুস্থান এক্সপ্রেস।

দিল্লী সম্পাদনা : মাসউদুল কাদির

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *