মারা গেছেন দেশের শীর্ষ করদাতা ‘হাকিমপুরী জর্দা’র কাউছ মিয়া

মারা গেছেন দেশের শীর্ষ করদাতা ‘হাকিমপুরী জর্দা’র কাউছ মিয়া

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বাংলাদেশের টানা ১৫ বছরের শীর্ষ করদাতা, হাকিমপুরী জর্দার মালিক ও প্রবীণ ব্যবসায়ী হাজী মো. কাউছ মিয়া মারা গেছেন। তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।

সোমবার (২৪ জুন) রাত ১২টা ৪০ মিনিটে ঢাকার একটি হাসপাতালে তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৯৪ বছর। তিনি স্ত্রী, আট ছেলে ও আট মেয়ে রেখে গেছেন।

জানা গেছে, জোহরের নামাজের পর ঢাকার আরমানীটোলা মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

কাউছ মিয়ার ছেলে জাহাঙ্গীর মিয়া বলেন, “আব্বা বার্ধক্যের কারণে অসুস্থ হয়ে পড়েন। সম্প্রতি সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসার পর তাকে দেশে আনা হয়। পুরান ঢাকার বাসভবনে শয্যাশায়ী ছিলেন। শনিবার বিকালে আব্বার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আজগর আলী হাসপাতালে নেওয়া হয়। দুই দিন চিকিৎসাধীন থাকার পর দুনিয়া থেকে চিরবিদায় নেন।”

তিনি তার বাবার জন্য সবার কাছে দোয়া চান।

মো. কাউছ মিয়ার জন্ম চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বরে। তিনি দীর্ঘদিন চাঁদপুর জেলা শহরের পুরান বাজারে ব্যবসা করেছেন। পরে হাজীগঞ্জে, সেখান থেকে নারায়ণগঞ্জ এবং পুরান ঢাকার আরমানীটোলায় ব্যবসা করেন। হাকিমপুরী জর্দার ব্যবসার পাশাপাশি তাঁর বিভিন্ন ধরনের ব্যবসা ছিল। তিনি ২২ বছর বয়সে ব্যবসা শুরু করেন এবং টানা ৭১ বছর এককভাবে ব্যবসা পরিচালনা করেন।

সূত্র: ঢাকা ট্রিবিউন