মিসরে শতাধিক হাফেজকে সম্মাননা

মিসরে শতাধিক হাফেজকে সম্মাননা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: পবিত্র কোরআন হিফজ সম্পন্ন করায় মিসরে শতাধিক ছেলে ও মেয়েকে সম্মাননা দেওয়া হয়েছে। গত রবিবার (১ অক্টোবর) মিসরের উত্তরাঞ্চলীয় আল-গারবিয়া গভর্নরেটের জেফতা এলাকার শারারশাবা গ্রামে তা অনুষ্ঠিত হয়। নুরুল হুদা স্কুলে অনুষ্ঠিত বর্ণাঢ্য আয়োজনে হাফেজ শিক্ষার্থীরা আনন্দমুখর পরিবেশে অংশ নেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, শিক্ষার্থীরা বিশেষ জামা পরে সারিবদ্ধভাবে অনুষ্ঠানস্থলে প্রবেশ করছেন।

এ সময় তাদের সম্মানে দুই পাশে তাদের বাবা-মা ও আত্মীয়-স্বজনরা দাঁড়িয়ে রয়েছেন। ৬ থেকে ১৩ বছর বয়সী এসব শিশুকে হাতে মিসরের পতাকা বহন করতে দেখা যায়।

অনুষ্ঠানের অন্যতম আয়োজক শায়খ ইয়াসির হাবিব বলেন, ‘পবিত্র কোরআন মুখস্থ করা একটি মর্যাদাপূর্ণ কাজ। মহান আল্লাহর কাছে হাফেজদের বিশেষ সম্মান রয়েছে।

প্রতিবছরের মতো এবারও বর্ণাঢ্য আয়োজনে সম্মাননা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। তারা শোভাযাত্রা করে এবং গ্রামবাসী তাদের সম্মানে রাস্তার দুই পাশে দাঁড়িয়ে ছিল। এরপর তাদের মধ্যে সম্মাননা সনদ ও ক্রেস্ট বিতরণ করা হয়।’
আয়োজকদের আরেকজন মুমিনা আবদুল হালিম বলেন, ‘সব বাবা ও মায়ের স্বপ্ন থাকে যে তাদের সন্তান একদিন কোরআনের হাফেজ হবে।

হিফজের পর এ ধরনের সম্মাননা অনুষ্ঠানে নিজ সন্তানকে অংশ নিতে দেখে মায়েরা খুবই আনন্দিত হয়ে থাকেন। কারণ কোরআন হিফজের মাধ্যমে সন্তানরা সুষ্ঠুভাবে বেড়ে ওঠে। তাই সব মায়ের আশা থাকে, তার সন্তান কোরআনে হাফেজদের একজন হবে।’

সূত্র : আল-ওয়াতান ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *