মুম্বাই ও কলকাতার ডাকে সাড়া দেননি মোস্তাফিজ

মুম্বাই ও কলকাতার ডাকে সাড়া দেননি মোস্তাফিজ

মুম্বাই ও কলকাতার ডাকে সাড়া দেননি মোস্তাফিজ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সবকিছু ঠিক থাকলে অনিশ্চয়তা কাটিয়ে এবারের আইপিএল মাঠে গড়াচ্ছে আগামী ১৯ সেপ্টেম্বর। তবে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাওয়া আইপিএলের এবারের আসরটা বাংলাদেশি দর্শকদের জন্য নুন ছাড়া তরকাড়ির মতোই! বাংলাদেশি কোন ক্রিকেটার যে থাকছেন না এবারের আইপিএলে। অবশ্য থাকার একটা সম্ভাবনা কিন্তু জেগেছিল। আইপিএলের দুটি ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স ও মুম্বাই ইন্ডিয়ান্স তরুণ পেসার মোস্তাফিজুর রহমানের বিষয়ে আগ্রহ দেখিয়েছিল। কিন্তু আসন্ন শ্রীলঙ্কা সিরিজের জন্য মোস্তাফিজকে অনাপত্তিপত্র দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) সারবাংলার সঙ্গে একান্ত আলাপকালে বিষয়টি নিশ্চিত করলেন মোস্তাফিজ নিজেই। কাটার মাস্টার জানালে গত মাসে প্রথমে কলকাতা নাইট রাইডার্স ও পরে মুম্বাই ইন্ডিয়ান্সের পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছিল তার সঙ্গে। বিসিবিকেও আগ্রহের কথা জানানো হয়েছিল। কিন্তু শ্রীলঙ্কা সিরিজের জন্য সরাসরি না বলে দিয়েছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

মোস্তাফিজ বলেন, গত মাসে দলে নেওয়ার জন্য আমাকে প্রস্তাব পাঠায় কলকাতা নাইট রাইডার্স। মুম্বাই ইন্ডিয়ান্সও গত মাসে প্রস্তাব পাঠায়। বিসিবিকে তারা বিষয়টি জানিয়েছিল। কিন্তু শ্রীলঙ্কা সিরিজের জন্য তাদেরকে না বলে দিয়েছে বিসিবি।

২০১৫ সালের জুলাইয়ে ভারতের বিপক্ষে অভিষেকেই তারকা হয়েছিলেন। সেই সময়টাতে মোস্তাফিজে মাতোয়ারা ছিল দেশের ক্রিকেট। পরের বছর আইপিএল খেলতে গিয়ে সুপারস্টার হয়েছিলেন মোস্তাফিজ। ২০১৬ সালে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেটের সবচেয়ে জাকজমকপূর্ণ টুর্নামেন্টটিতে গিয়ে কী পারফরম্যান্সই না দেখিয়েছিলেন মোস্তাফিজ।

ওভারপ্রতি ৬.৯০ করে রান করচ করে ১৬ ম্যাচ নিয়েছিলেন ১৭ উইকেট। স্লগ ওভারে আক্রমণে এসে বারবার প্রতিপক্ষের ব্যাটসম্যানদের কাঁদিয়েছেন মোস্তাফিজ। ওই আইপিএলে মোস্তাফিজের কিছু স্পেল এখনো চোখে লেগে আছে সবার। বাংলাদেশি দর্শকদের কাছে ২০১৬ সালের আইপিএল হয়ে উঠেছিল মোস্তাফিজের চার ওভার! সেবার বিভিন্ন সিনেমা হলেও মোস্তাফিজের খেলা দেখানোর খবর পাওয়া গিয়েছিল। আইপিএলের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন মোস্তাফিজ। তবে সেই স্বর্ণলী সময়টা পরে আর থাকেনি।

তার পরের বছরও তাকে ধরে রেখেছি হায়দরাবাদ। কিন্তু একাদশে সেভাবে সুযোগ মিলল না। তার পরের আইপিএলে খেলেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। তবে সব মিলিয়ে মাঠে নামার সুযোগ পেয়েছেন মাত্র ৮ ম্যাচে। গত আইপিএলে কোন দল তাকে ডাকেইনি।

এবার গিয়ে এসব উপেক্ষার একটা জবাব দেওয়ার সুযোগ ছিল। কিন্তু জাতীয় দলের প্রয়োজনে যাওয়াই হচ্ছে না ২৪ বছর বয়সী পেসারের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *