মুশফিককে ধন্যবাদ জানালো আইসিসির

মুশফিককে ধন্যবাদ জানালো আইসিসির

ক্রীড়া ডেস্ক : শ্রীলংকার বিপক্ষে গতকালের ম্যাচে ক্যারিয়ার সেরা ১৪৪ রান করার জন্য বাংলাদেশি তারকা ক্রিকেটার মুশফিকুর রহিমকে ধন্যবাদ জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সংস্থাটির ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদনে শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে পরাজিত করার জন্য বাংলাদেশেরও ভূয়সী প্রশংসা করা হয়। আইসিসির প্রতিবেদনে বলা হয়, দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলংকাকে ১৩৭ রানের বড় ব্যবধানে পরাজিত করে বাংলাদেশ তার এশিয়ান চ্যাম্পিয়ন হওয়ার মিশন বেশ দাপটের সঙ্গে শুরু করেছে। ক্যারিয়ার সেরা ১৪৪ রান করার জন্য মুশফিককে ধন্যবাদ।
এতে আরও বলা হয়, মুশফিকুর যখন ক্রিজে আসেন, তখন অনেকটা ধ্বংস্তূপের মুখে ছিল বাংলাদেশ। এক বছর পর একদিনের আন্তর্জাতিক ম্যাচে খেলতে নেমে লাসিথ মালিঙ্গা প্রথম ওভারেই বাংলাদেশের দুই উইকেট শিকার করেন। এর আগে সুরাঙ্গা লাকমলের ডেলিভারিতে বাম কব্জিতে আঘাত পেয়ে মাত্র ২ রানে মাঠ ছাড়তে বাধ্য হন তামিম ইকবাল। আঘাতের কারণে মাঠ ছেড়ে চলে গেলেও ইনিংসের শেষ পর্যায়ে আবার মাঠে নেমে দলের জয়ে সাহসী ভূমিকা রাখেন তামিম।

তামিম যখন মাঠে ঢুকছিলেন তখন ক্রিকেট-বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোর ধারাভাষ্যে বলা হচ্ছিল, ‘অবিশ্বাস্য দৃশ্য! ১১ নম্বর ব্যাটসম্যান হিসেবে মাঠে ঢুকছেন তামিম, তাও মাত্র একটি হাত নিয়ে! এটা তামিম ইকবালের বিরত্বপূর্ণ সাহসের নজির হয়ে থাকবে।’
বাম হাতটা তার চলছিলে না তাই এ দিন ডান হাতেই ব্যাট চালিয়েছেন তিনি। তামিম মাঠে নামার সময় দলের স্কোর ছিল ২২৯। মাঠে নেমেই সুরাঙ্গা লাকমালকে এক হাত দিয়ে মোকাবিলা করেন তামিম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *