মো. সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতি ঘোষণার প্রক্রিয়া বৈধ, রিট খারিজ

মো. সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতি ঘোষণার প্রক্রিয়া বৈধ, রিট খারিজ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রাষ্ট্রপতি পদে মো. সাহাবুদ্দিন আহমদ চুপ্পুকে নির্বাচিত করে জারি করা নির্বাচন কমিশনের (ইসি) প্রজ্ঞাপন নিয়ে দায়ের করা দুটি রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

১৫ মার্চ, বুধবার বিচারপতি মো. খসরুজ্জামান ও মো. ইকবাল কবিরের সমন্বিত হাইকোর্ট বেঞ্চ রিট খারিজের আদেশ দেন। এ সময় মো. সাহাবুদ্দিন আহমদ চুপ্পুকে রাষ্ট্রপতি পদে ঘোষণার প্রক্রিয়া বৈধ বলে রায় দেন হাইকোর্ট।

পরে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেন, ‘রিট দুটি সরাসরি খারিজ করে দিয়েছেন আদালত। রাষ্ট্রপতি পদে মো. সাহাবুদ্দিনকে নির্বাচিত ঘোষণা করে ইসির প্রজ্ঞাপন বৈধ।’

গত ১৩ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি পদে মো. সাহাবুদ্দিন আহমদ চুপ্পুকে নির্বাচিত ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন। পরে ৭ মার্চ সেই প্রজ্ঞাপন স্থগিত চেয়ে আদালতে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী এম এ আজিজ খান।

১২ মার্চ রিটটি শুনানির জন্য উঠে বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে। কিন্তু বেঞ্চের একজন বিচারপতি রিটটি শুনতে বিব্রত বোধ করেন। রিট শুনতে অপারগতা প্রকাশ করে বিষয়টি প্রধান বিচারপতির কাছে পাঠান। এরপর প্রধান বিচারপতি এ রিট বিচারপতি মো. খসরুজ্জামান ও মো. ইকবাল কবিরের সমন্বিত হাইকোর্ট বেঞ্চে পাঠান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *