যেকোনও ক্রান্তিলগ্নে জনগণের পাশে থাকে থাকবে ওলামা-মাশায়েখগণ: ধর্ম উপদেষ্টা

যেকোনও ক্রান্তিলগ্নে জনগণের পাশে থাকে থাকবে ওলামা-মাশায়েখগণ: ধর্ম উপদেষ্টা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, জাতির যেকোনও ক্রান্তিলগ্নে ওলামা-মাশায়েখরা জনগণের পাশে থাকে ও থাকবে। দেশের বানভাসী অসহায় মানুষের সহায়তায়ও আলেম-ওলামা, পীর-মাশায়েখ সমাজ এগিয়ে এসেছেন।

মঙ্গলবার (২৭ আগস্ট) ফেনীর লালপুলে সিলোনিয়া মাদ্রাসা প্রাঙ্গণে বন্যাদুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে ধর্ম উপদেষ্টা এসব কথা বলেন।

তিনি বলেন, অতীতে বিভিন্ন দুর্যোগ-দুর্বিপাকে আলেম-ওলামা সমাজ জনগণের সাহায্যে এগিয়ে এসেছিল। করোনাকালীন সময়ে যখন পিতা তার পুত্রের লাশ ছুঁয়ে দেখেনি, স্ত্রী তার স্বামীর লাশ ফেলে পালিয়েছে তখন আলেম-ওলামা সমাজ এগিয়ে এসেছিল। তারা কোভিড আক্রান্ত রোগীদের চিকিৎসার ব্যবস্থা করেছেন, তাদের সেবা করেছেন। এমনকি জীবনের ঝুঁকি নিয়ে তারা কোভিডে মৃত ব্যক্তিদের দাফন-কাফনের ব্যবস্থা করেছেন।

ড. খালিদ বলেন, ওলামা-মশায়েখ সমাজ ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের সেবা করে থাকেন, কখনও বিভেদ করেন না। আজও তারা বিভিন্ন ধর্মের মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন।

তিনি বানভাসী মানুষের সহায়তায় এগিয়ে আসার জন্য ইসলামি আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশ খেলাফত মজলিস, জমিয়াতে ওলামায়ে ইসলাম, আস-সুন্নাহ ফাউন্ডেশন, হেফাজতে ইসলাম বাংলাদেশ, জাতীয় ওলামা মশায়েখ আইম্মা পরিষদ, গাউছিয়া কমিটিসহ সব ইসলামি দল ও সংগঠনকে ধন্যবাদ জানান।

ধর্ম উপদেষ্টা ফেনীর লালপুলের সিলোনিয়া মাদ্রাসা, ফেনী পৌর এলাকার মধুপুর পশ্চিমপাড়া ও কুমিল্লা সদর দক্ষিণের পদুয়া বাজারে বন্যাদুর্গত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।