রামবিলাস বেদান্তির উগ্র বক্তব্য ও দেওবন্দের প্রতিবাদ

রামবিলাস বেদান্তির উগ্র বক্তব্য ও দেওবন্দের প্রতিবাদ

পাথেয় রিপোর্ট : ২৬ জুন মঙ্গলবার ভারতের উত্তরপ্রদেশ আয়োজিত একটি অনুষ্ঠানে রাম মন্দিরের সনাতন ধর্মগুরু রামবিলাস বেদান্তি বাবরি মসজিদ ও রাম মন্দির নিয়ে বক্তব্য দিতে গিয়ে বলেন, যেভাবে অযোধ্যায় বিতর্কিত কাঠামো ভাঙা হয়েছিল, সেভাবেই আদালতের রায় না এলেও আগামী লোকসভা ২০১৯ সালের আগে রাম মন্দির নির্মাণ করা হবে।

রামবিলাস বেদান্তির এই বক্তব্যের পর দেওবন্দের উলামায়ে কেরাম খুব শক্তভাবে তাঁর এই বক্তব্যের প্রতিবাদ করে বলেন, আগে সাধারণ নেতৃবৃন্দরা এরকম উগ্র বক্তব্য দিতেন। কিন্তু এখন তাদের ধর্মগুরু রামবিলাস বেদান্তির বক্তব্যের দ্বারা আমরা স্পষ্ট বুঝতে পারছি বাবরি মসজিদ ও রাম মন্দির নিয়ে এটা তাদের একটি গভীর ষড়যন্ত্র।

দারুল উলূম আশরাফিয়্যাহ মাদ্রাসার মুহতামিম মাওলানা সালিম আশরাফ কাসিমী রামবিলাস বেদান্তির বক্তব্যের জবাবে বলেন, তার এই বক্তব্যের মধ্যে বাবরি মসজিদ ও মুসলমানদের প্রতি তার স্পষ্ট বিদ্বেষ বোঝা যাচ্ছে। আর সনাতন ধর্মগুরু রামবিলাস বেদান্তি থেকেই এমন বিদ্বেষপূর্ণ বক্তব্য আশা করা যায়।
সালিম আশরাফ কাসিমী বলেন, বাবরি মসজিদ ও রাম মন্দির নিয়ে আমরা আদালতের রায়ের অপেক্ষায় আছি। আর ভারতের মুসলমানদের এদেশের আদালতের উপর পরিপূর্ণ আস্থা আছে।
—————————————————————-
অনুবাদ ও গ্রন্থনা : আদিল মাহমুদ
সূত্র : ডেইলি হিন্দুস্তান, দিল্লী
সম্পাদনা : মাসউদুল কাদির

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *