রাষ্ট্রপতি নির্বাচন প্রক্রিয়া বৈধতা চ্যালেঞ্জ করে রিট

রাষ্ট্রপতি নির্বাচন প্রক্রিয়া বৈধতা চ্যালেঞ্জ করে রিট

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের নির্বাচন প্রক্রিয়া এবং গেজেট প্রকাশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট হয়েছে। নির্বাচন কমিশন ও প্রধান নির্বাচন কমিশনারকে এই রিটে বিবাদী করা হয়েছে।

মঙ্গলবার (৭ মার্চ) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী এম এ আজিজ খান।

রিটের বিষয়ে আইনজীবী এম এ আজিজ খান সংবাদ মাধ্যমকে জানান, যে প্রক্রিয়ায় রাষ্ট্রপতি নির্বাচন করা হয়েছে এবং পরবর্তীতে গেজেট প্রকাশ করা হয়েছে, তা চ্যালেঞ্জ করেই রিটটি করা হয়েছে। আগামী বৃহস্পতিবার রিটটি হাইকোর্টে শুনানির জন্য উপস্থাপন করা হবে।

এর আগে গত ২৬ ফেব্রুয়ারি মো. সাহাবুদ্দিনকে প্রেসিডেন্ট হিসেবে নির্বাচন প্রক্রিয়া যথাযথ হয়নি দাবি করে আইনি নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী এম এ আজিজ খান। এর ধারাবাহিকতায় আজ মঙ্গলবার হাইকোর্টে রিট করা হলো।

অবসরপ্রাপ্ত বিচারক ও দুর্নীতি দমন কমিশনের সাবেক কমিশনার মো. সাহাবুদ্দিনকে দেশের ২২তম প্রেসিডেন্ট নির্বাচিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন। রাষ্ট্রপতি নির্বাচন আইন-১৯৯১-এর ৭ ধারা অনুসারে তাঁকে বাংলাদেশের প্রেসিডেন্ট পদে নির্বাচিত ঘোষণা করে গত ১৩ ফেব্রুয়ারি প্রজ্ঞাপন জারি করা হয়। আগামী ২৩ এপ্রিল বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেয়াদ শেষ হলে মো. সাহাবুদ্দিন তাঁর স্থলাভিষিক্ত হওয়ার কথা রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *