রেল-সড়কপথের নিরাপত্তায় মোতায়েন ছিল ১২ হাজার আনসার

রেল-সড়কপথের নিরাপত্তায় মোতায়েন ছিল ১২ হাজার আনসার

পাথেয় টুয়েন্টিফোর ডটকম: বিএনপির হরতালকে কেন্দ্র করে সারাদেশের রেল ও সড়কপথে যোগাযোগ স্বাভাবিক রাখতে বিশেষভাবে তৎপর ছিল বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। রেল ও সড়কপথ রক্ষায় দেশের ১ হাজার ৩৭১টি ঝুঁকিপূর্ণ পয়েন্টে ১২ হাজার ১৪৫ জন আনসার সদস্য মোতায়েন ছিল। রোববার রাতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, রোববার বিএনপির হরতাল কর্মসূচি ঘিরে দেশের সম্পদ ও জনগণের জানমাল রক্ষায় বিশেষ পরিকল্পনা মোতাবেক আনসার ও ভিডিপি সদস্যদের মাঠে নামানো হয়। আনসার বাহিনীর সদরদপ্তরের নির্দেশনা মোতাবেক ১ হাজার ২৪২ জন ব্যাটালিয়ন আনসার সদস্যরা চারজনের টিমে বিভক্ত হয়ে প্রয়োজনীয় সংখ্যক অস্ত্র ও গোলাবারুদ এবং রায়ট গিয়ারসহসহ ৬ ঘণ্টা করে ২৪ ঘণ্টা মোবাইল ডিউটি ও যেকোনো উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় কিউআর টিম হিসেবে দায়িত্ব পালন করে।

সারাদেশে ৬ হাজার ২৫১ জন আনসার ও ৪ হাজার ৬৫২ জন ভিডিপি সদস্য পাঁচজনের টিমে বিভক্ত হয়ে ৬ ঘণ্টা করে ২৪ ঘণ্টা বিভিন্ন জেলা ও উপজেলার সংযোগ সড়ক, মহাসড়ক ও রেললাইন রক্ষায় নিয়োজিত ছিল। রেললাইনে যেন কোনো নাশকতা বা অপ্রীতিকর ঘটনা থেকে রক্ষা করতে তারা দায়িত্ব পালন করে। এছাড়া বাসস্টেশন, রেলস্টেশন ও লঞ্চঘাটে মোতায়েন থেকে সেখানে সাধারণ মানুষের চলাচল নির্বিঘ্ন করতে দায়িত্ব পালন করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *