রোজায় পণ্যের দাম বাড়ার সুযোগ নেই: কৃষিমন্ত্রী

রোজায় পণ্যের দাম বাড়ার সুযোগ নেই: কৃষিমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: রোজায় পণ্যের দাম বাড়ার সুযোগ নেই উল্লেখ করে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ বলেছেন, ‘মজুদদার ও সিন্ডিকেটের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে রয়েছে। কোনোভাবেই তাদের ছাড় দেওয়া হবে না। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে বাণিজ্য, কৃষি এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়কে একসঙ্গে কাজ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই দায়িত্ব পালন করতে আমরা বদ্ধপরিকর।

গতকাল সোমবার সচিবালয়ে কৃষিমন্ত্রীর সঙ্গে বিশ্ব খাদ্য কর্মসূচির আবাসিক প্রতিনিধি ও কান্ট্রি ডিরেক্টর ডমিনিকো স্কালপেল্লির নেতৃত্বে প্রতিনিধিদল, ঢাকায় ফ্রান্সের রাষ্ট্রদূত ম্যারি মাসদুপুই ও বেলারুশের পররাষ্ট্র উপমন্ত্রী ইভগেনি শেস্তাকভ পৃথক বৈঠক করেন। বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে রোজায় পণ্যের দাম ও সিন্ডিকেট সম্পর্কে কৃষিমন্ত্রী এই মন্তব্য করেন।

কৃষিমন্ত্রী বলেন, রোজায় পণ্যের সরবরাহের ঘাটতি নেই। তাই দাম বাড়ারও সুযোগ নেই।

সিন্ডিকেটের কারণে দাম বাড়ছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কৃষিমন্ত্রী বলেন, ‘যারা সিন্ডিকেট করছে, তাদের ধরিয়ে দিন এবং তাদের বিরুদ্ধে নিউজ করুন। কোথাও সিন্ডিকেটের খবর পেলে ২৪ ঘণ্টার মধ্যে আমাদের অফিসাররা সেখানে গিয়ে হাজির হবেন। সিন্ডিকেটের বিরুদ্ধে আমরা কঠোর ব্যবস্থা গ্রহণ করব।’

ক্রেতার আচরণও অনেক সময় পণ্যের হঠাৎ দাম বাড়ার কারণ হয়ে দাঁড়ায় উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘আমার প্রয়োজন দুই লিটার তেল, বাজারে গিয়ে একবারে ১০ লিটার কিনলে তা অনেক সময় হঠাত্ করে দাম বাড়তে পারে।

এই আচরণেরও পরিবর্তন প্রয়োজন।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *