রোজায় বাজার নিয়ন্ত্রণে সবার সহযোগিতা চাই : সমাজকল্যাণমন্ত্রী

রোজায় বাজার নিয়ন্ত্রণে সবার সহযোগিতা চাই : সমাজকল্যাণমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম:  সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, রোজায় দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণে সবার সহযোগিতা দরকার। না হলে সরকারের একার পক্ষে তা নিয়ন্ত্রণ করা কঠিন। তিনি আরো বলেন, একশ্রেণীর ব্যবসায়ী শুধু যে রোজায় তা নয়, সারা বছরই তারা অধিক মুনাফার লোভে বাজারদর অস্থিতিশীল করে রাখে। তাই সবার সম্মিলিত চেষ্টায় এমন পরিস্থিতির অবসান ঘটাতে হবে। কারণ, ইসলাম মানুষকে মূল্যবোধের শিক্ষা দেয়।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর হাসান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিকী ক্রীড়ানুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন সমাজকল্যাণমন্ত্রী।

চাঁদপুর হাসান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিকী ক্রীড়ানুষ্ঠানে সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি
ডা. দীপু মনি আরো বলেন, মানুষকে জিম্মি কিংবা হয়রানি করে ব্যবসা নয়। শুধু লেবাসে নয়, ধর্মীয় অনুশাসন মেনে চললে মজুতদারির অতিরিক্ত মুনাফার প্রবনতা থাকে না।

অসম্প্রদায়িক ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় ভালো মানুষ হতে হবে। যেমনটি হতে নতুন শিক্ষাক্রমে চালু করা হয়েছে। এতে কেউ উদ্ভাবক হবে, বিজ্ঞানি হবে। আবার কেউ কারিগরি জ্ঞানে দক্ষ হবে।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি হাসান ইমাম বাদশার সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইয়াসমিন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইয়াসির আরাফাত সজিব, সদর উপজেলা সরকারী কমিশনার (ভূমি) হেদায়েত উল্লাহ শ্রাবণ, প্রবীণ রাজনীতিক সফিউদ্দিন আহমেদ, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আইউব আলী বেপারী, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মানছুর আহমেদ, চাঁদপুর পৌরসভার কাউন্সিলর ফরিদা ইলিয়াস প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, প্রধান শিক্ষক ইসমত আরা শাফি বন্যা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *