র‌্যাবের নতুন মহাপরিচালক হারুন অর রশিদ

র‌্যাবের নতুন মহাপরিচালক হারুন অর রশিদ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নতুন মহাপরিচালক (ডিজি) হয়েছেন অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মো. হারুন অর রশিদ।

বুধবার (২৯ মে) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। পৃথক আরেক আদেশে বর্তমান ডিজি খুরশীদ হোসেনকে অবসর দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, নতুন মহাপরিচালক হারুন অর রশিদ বর্তমান মহাপরিচালক এম খুরশীদ হোসেনের স্থলাভিষিক্ত হবেন। ৫ জুন তিনি দায়িত্ব বুঝে নেবেন।

হারুন অর রশিদ বর্তমানে তিনি পুলিশ সদর দফতরে অতিরিক্ত আইজিপি (হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট) পদে কর্মরত। এর আগে তিনি পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ছিলেন।

হারুন অর রশিদ মুন্সীগঞ্জের সিরাজদি খান উপজেলার বালুচর ইউনিয়নের মোল্লাকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা আহম্মেদ আলী ছিলেন ব্যবসায়ী। সাত ভাই- বোনের মধ্যে তিনি ষষ্ঠ। ১৯৯৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ থেকে এমএসসি সম্পন্ন করেন। ২০০৯ সালে যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব লন্ডন থেকে বার অ্যাট ল এবং ২০১৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

হারুন অর রশিদ ১৯৯৫ সালে ১৫তম বিসিএস পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি বাংলাদেশ পুলিশ পদক-বিপিএম পেয়েছেন। এছাড়া ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি থাকাকালে তিনি ২০১৯-২০২০ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার পান।

Related Articles