শপিংব্যাগে মিলল নবজাতক!

শপিংব্যাগে মিলল নবজাতক!

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : টাঙ্গাইলের বাসাইলে এবার শপিংব্যাগে মিলল কন্যাসন্তান। সোমবার দিবাগত রাত ১২টার দিকে উপজেলার হাবলা ইউনিয়নের পশ্চিম পৌলী তালুকদার বাড়ি এলাকায় মসজিদের সামনে থেকে কাজী রবিন নামের এক সিএনজি চালক ওই নবজাতকটি উদ্ধার করেন।

নবজাতকটি বর্তমানে উপজেলার হাবলা ইউনিয়নের পশ্চিম পৌলী এলাকার বাসিন্দা কাজী রবিন ও তার স্ত্রী মিম আক্তারের তত্ত্বাবধানে আছে।

জানা যায়, অটোরিকশা চালক কাজী রবিন সোমবার রাতে মাছ ধরতে গিয়ে পশ্চিম পৌলী তালুকদার বাড়ি এলাকায় মসজিদের সামনে শিশুর কান্নার শব্দ পান। এগিয়ে গিয়ে শপিং ব্যাগের ভেতরে ওই নবজাতকটি দেখতে পান তিনি। পরে তিনি স্থানীয়দের খবর দিয়ে তাদের উপস্থিতিতে নবজাতকটি উদ্ধার করে বাড়িতে নিয়ে যান। এরপর রাতেই বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সদস্যকে জানানো হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সমাজসেবা কার্যালয়ে বিষয়টি অবগত করা হয়। নবজাতকটির চিকিৎসার জন্য মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয় তাকে।

স্থানীয় ইউপি সদস্য ফজলুল হক বলেন, ‘মাছ ধরতে গিয়ে অটোরিকশা চালক রবিন ওই নবজাতকটি পায়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার র্কাযালয় ও সমাজসেবা কার্যালয়ে কথা বলে নবজাতককে রবিন ও তার স্ত্রীর মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরুখ খান বলেন, নবজাতকটিকে জেলা সমাজসেবা কার্যালয়ের জেলা কমিটির কাছে পাঠানো হবে। জেলা প্রশাসক নবজাতকটির ব্যাপারে সিদ্ধান্ত নেবেন বলে জানান তিনি।

এর আগে গত ৩ জুলাই সকালে একই উপজেলার কাশিল মধ্যপাড়া এলাকার প্রবাসী ছাত্তার মিয়ার বাড়ির গোসলখানা ও টয়লেটের পাশ থেকে সদ্যভূমিষ্ঠ একটি ছেলে নবজাতক উদ্ধার করা হয়।

Related Articles