‘শান্তি প্রতিষ্ঠায় শান্তির ফতওয়ার বিকল্প নেই’

‘শান্তি প্রতিষ্ঠায় শান্তির ফতওয়ার বিকল্প নেই’

পাথেয় রিপোর্ট : সমাজে শান্তি প্রতিষ্ঠা করার জন্যে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানব কল্যাণে শান্তির ফতওয়ার কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জমিয়তুল উলামা ঢাকা মহানগরীর সেক্রেটারি ও ইকরা বাংলাদেশের প্রিন্সিপাল মাওলানা সদরুদ্দীন মাকনুন। তিনি বলেন, ইসলাম সন্ত্রাস ও জঙ্গিবাদকে কখনোই সমর্থন করে না। ইসলাম শান্তির ধর্ম। ইসলামের আর্বিভাব হয়েছে শান্তি প্রতিষ্ঠা, মানবকল্যাণ ও মানবতার জন্য।

১২ আগস্ট রোববার সন্ধ্যার পর ইকরা বাংলাদেশ মিলনায়তনে এক লক্ষ মুফতি, উলামা ও আইম্মার দস্তখত সম্বলিত সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানব কল্যাণে শান্তির ফতওয়া প্রকাশের দুই বছর উপলক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মাওলানা মাকনুন বলেন, দেশ ও জাতির কল্যাণে বাংলাদেশ জমিয়তুল উলামা কাজ করছে। জমিয়ত খেদমতে খালকের সংগঠন। আর বাংলাদেশসহ সারা বিশ্বে সন্ত্রাস ও জঙ্গিবাদ দূর করে শান্তি প্রতিষ্ঠা করার জন্যে বাংলাদেশ জমিয়তুল উলামার উদ্যোগ ও ব্যবস্থাপনায় ‘মানব কল্যাণে শান্তির ফতওয়া’ প্রকাশ করা হয়েছে।

মাওলানা মাকনুন বলেন, আল্লাহামদুলিল্লাহ, ঐতিহাসিক এ ফতওয়া প্রকাশের পর ভারত, সৌদি আরব, মালেশিয়া, সিঙ্গাপুর, জাপান, ইন্দোনেশিয়া, আমেরিকা, জাতিসংঘ, ওআইসি সহ বিশ্বের বিভিন্ন প্রান্তে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ ‘মানব কল্যাণে শান্তির ফতওয়া’ পৌছে দেন।

অনুষ্ঠানে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানব কল্যাণে শান্তির ফতওয়া নিয়ে মাদ্রাসা, স্কুল, কলেজ, উনিভার্সিটি সর্বস্তরে দেশব্যপী কার্যক্রম চালিয়ে নিয়ে যাওয়ার জন্যে বাংলাদেশ জমিয়তুল উলামা টাঙ্গাইল শাখার প্রতিনিধি মুফতি নুরুদ্দীন জামালী ও বাংলাদেশ জমিয়তুল উলাম জনসংযোগ কর্মকর্তা মাওলানা আব্দুলাহ শাকের কে পুরস্কৃত করা হয়।

পুরস্কার গ্রহণ করছেন মাওলানা আব্দুলাহ শাকের।

বাংলাদেশে মানব কল্যাণে শান্তির ফতওয়া বইটি কয়েক লক্ষ কপি বিনা মূল্যে বিতরাণ করা হয়েছে বলে জানান মাওলানা সদরুদ্দীন মাকনুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *