শিক্ষা কারিকুলাম সংশোধন করতে হবে : চরমোনাই পীর

শিক্ষা কারিকুলাম সংশোধন করতে হবে : চরমোনাই পীর

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, সরকার একমুখী সমন্বিত শিক্ষা কারিকুলাম চালু করে কোটি কোটি শিক্ষার্থীর শিক্ষাজীবন ও ভবিষ্যৎ নিয়ে পুতুল খেলা খেলছে। এই খেলা থেকে সরে আসতে হবে। শিক্ষা কারিকুলাম সংশোধন করতে হবে।

শনিবার (১ জুন) বিকেলে রাজধানীর পুরানা পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা দক্ষিণের উদ্যোগে দলের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেনের জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, আগের কারিকুলাম কেন ব্যর্থ হলো, এর জন্য কে দায়ী, কে জবাবদিহি করবে, এ ক্ষতি কীভাবে পূরণ হবে– এ বিষয় সরকার বেমালুম ভুলে যায়।

বিতর্কিত শিক্ষা কারিকুলাম পরিবর্তন করে দেশের অধিকাংশ জনগণের চিন্তা চেতনার আলোকে প্রণয়নের দাবি জানিয়ে তিনি বলেন, শিক্ষা থেকে শরীফ থেকে শরীফার গল্প বাদ দিতে হবে। ট্রান্সজেন্ডারের নামে সমকামিতাকে প্রমোট করলে ধর্মপ্রাণ জনগণ বসে থাকবে না।

জনগণের আর্থিক দুঃসময়ে ঢাকা ওয়াসার পানি মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত অযৌক্তিক হিসেবে আখ্যায়িত করে পীর চরমোনাই বলেন, ঢাকা ওয়াসার কাজের শ্বেতপত্র প্রকাশ, দুর্নীতিবাজদের শাস্তি এবং স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে হবে। পানির দাম বাড়ানোর সিদ্ধান্ত থেকে অবিলম্বে সরে আসতে হবে।

Related Articles