শিশুদের সঙ্গে ‘নির্লজ্জ অপরাধ’ করেছে ইসরায়েল: খামেনি

শিশুদের সঙ্গে ‘নির্লজ্জ অপরাধ’ করেছে ইসরায়েল: খামেনি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : যোদ্ধা নয়, শিশুদের সঙ্গে ‘নির্লজ্জ অপরাধ’ করেছে ইসরায়েল। শনিবার (২১ সেপ্টেম্বর) ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি এ কথা বলেছেন। লেবাননের রাজধানী বৈরুতে ইসরায়েলি বিমান হামলায় তিন শিশু ও সাত নারীসহ অন্তত ৩১ জন নিহত হওয়ার একদিন পর এমন মন্তব্য করেছেন খামেনি। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।

সূত্রের মতে, নার্সারি স্কুলের পাশের একটি ভবনকে লক্ষ্য করে শুক্রবারের ওই হামলা হয়। ইসরায়েল ও লেবানিজ হিজবুল্লাহ যোদ্ধাদের মধ্যে হওয়া এক বছরের মধ্যে সবচেয়ে মারাত্মক হামলার ঘটনা এটি।

এর আগের হামলায় হিজবুল্লাহ সদস্যদের ব্যবহৃত পেজার ও ওয়াকিটকি বিস্ফোরিত হয়েছিল। এতে মোট মৃতের সংখ্যা বেড়ে ৩৯ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন তিন হাজার জনেরও বেশি মানুষ।

পেজার ও ওয়াকিটকি বিস্ফোরণের জন্য ইসরায়েল দায়ী বলে ব্যাপকভাবে বিশ্বাস করা হয়েছিল। তবে ইসরায়েল এমন অভিযোগ স্বীকার বা নাকচ করেনি।

খামেনি বলেন, ইসরায়েল গাজা, পশ্চিম তীর, লেবানন ও সিরিয়ায় বিভিন্ন ধরনের ‘নির্লজ্জ অপরাধ’ এখন আর লুকিয়ে রাখছে না।

রাষ্ট্রীয় টিভিতে সম্প্রচারিত মন্তব্যে খামেনি তেহরানে মুসলিম দেশগুলোর একদল রাষ্ট্রদূতকে বলেন, ‘লড়াকু পুরুষ নয়, সাধারণ মানুষের বিরুদ্ধে লড়াই করছে তারা।’

তার বক্তব্যে, ইসরায়েল ‘ফিলিস্তিনের আসল যোদ্ধাদের আঘাত করতে অক্ষম। তাই ছোট ছোট শিশুদের ওপর, হাসপাতালের রোগীদের ওপর এবং সোনামণিদের স্কুলের ওপর তাদের বিদ্বেষপূর্ণ ক্রোধ প্রকাশ করছে তারা।’

রাষ্ট্রীয় টিভিতে জানানো হয়, শক্তি প্রদর্শনে শনিবার ‘জিহাদ’ নামের এ হাজার কিলোমিটার পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উন্মোচন করেছে ইরান।

ইরাকের সঙ্গে ১৯৮০-৮৮ সালের যুদ্ধ শুরুর বার্ষিকী উপলক্ষে একটি প্যারেডের সময় অন্যান্য সামরিক হার্ডওয়্যারের সঙ্গে ক্ষেপণাস্ত্রগুলো প্রদর্শন করা হয়েছিল।

Related Articles