শুরু হলো আল্লামা মাসঊদের ঢাকা ইজতিমা

শুরু হলো আল্লামা মাসঊদের ঢাকা ইজতিমা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: আজ বাদ জুম’আ থেকে শুরু হয়েছে ফিদায়ে মিল্লাত সাইয়্যেদ আস’আদ মাদানী রহ. এর শ্রেষ্ঠতর খলিফা, জামি’আ ইকরা বাংলাদেশ-এর  প্রতিষ্ঠাতা ও শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ দা. এর ঢাকা ইজতিমা।  আগামীকাল শনিবার আসর পর্যন্ত ক্রমাগত চলবে এই ইজতিমা। ইজতিমার উদ্বোধনী বয়ান রাখেন জামি’আ ইকরা বাংলাদেশ-এর রঈস, কাঈদুল হিন্দ সাইয়্যেদ মাহমুদ  মাদানী দা. এর খলীফা শায়খ আরীফ উদ্দীন মারুফ। তিনি ইসলাহ ও আত্মশুদ্ধির গুরত্ব ও তাৎপর্য সংক্ষিপ্তাকারে তুলে ধরেন এবং সকলকে চব্বিশ ঘণ্টার এই ইজতিমায় আদব ও ইতমিনানের সাথে আমলে জুড়ে থাকার জন্য উদ্বুদ্ধ করেন।

রাজধানী ও রাজধানীর বাইরের বিভিন্ন জেলা থেকে ইতিমধ্যে এসে পৌঁছছেন আত্মশুদ্ধিকামি ধর্মপ্রাণ মুসলমানগণ। বাংলাদেশ জমিয়তুল উলামার উদ্যোগে আয়োজিত এই ইসলাহী ইজতিমাকে সাফল্যমণ্ডিত করার লক্ষ্যে দেশের সর্বস্তরের আলেম, উলামা, ত্বলাবাও হাজির হয়েছেন।

উল্লেখ্য যে, প্রায় এক যুগ ধরে শীত মৌসুমে রাজধানীর খিলগাঁও, চৌধুরীপাড়া, হাজ্বীপাড়াস্থ জামি’আ ইকরা বাংলাদেশ সংলগ্ন ঝিল মসজিদে নিয়মিত অনুষ্ঠিত হয়ে আসছে এই ইজতিমা। এতে চব্বিশ ঘণ্টা জুড়ে চলে আত্মশুদ্ধিমূলক বয়ান, জিকির, তালীম, কুর’আন মশক ও বাইআতসহ নানা আমল।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *