শেখ হাসিনাসহ অতিথিদের নিয়ে ফটোসেশনে মোদি-দ্রৌপদী

শেখ হাসিনাসহ অতিথিদের নিয়ে ফটোসেশনে মোদি-দ্রৌপদী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : তৃতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন নরেন্দ্র মোদি। এছাড়া ভারতের নতুন জোট সরকারের ৭২ জন মন্ত্রী ও প্রতিমন্ত্রী শপথ নেন।

রোববার (৯ জুন) ভারতের রাজধানী নয়াদিল্লির রাষ্ট্রপতি ভবনে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে শপথ নেন তারা।

এদিকে, শপথের পর ফটোসেশনের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আমন্ত্রিত অতিথিদের মঞ্চে ডেকে নেয়া হয়। এরপর তাদের সঙ্গে ছবি তোলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

এরআগে, সন্ধ্যায় সুসজ্জিত গাড়িবহরে শেখ হাসিনাকে নিয়ে আসা হয় রাষ্ট্রপতি ভবন রাইসিনা হিলে। এ সময় সঙ্গে ছিলেন বঙ্গবন্ধু নাতনি এবং ডব্লিউএইচও’র আঞ্চলিক পরিচালক সায়মা ওয়াজেদ পুতুল। রাজকীয় এই আয়োজনে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুও উপস্থিত ছিলেন।

মোদির শপথ অনুষ্ঠানে অংশ নিতে শনিবার (৮ জুন) সকাল সোয়া ১০টায় ঢাকা ত্যাগ করেন শেখ হাসিনা। সোমবার (১০ জুন) দুপুরে দেশে ফিরবেন তিনি।

প্রসঙ্গ: বুধবার (৫ জুন) টেলিফোনে নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলাপকালে শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানান নরেন্দ্র মোদি। শেখ হাসিনা এই আমন্ত্রণ সাদরে গ্রহণ করেন।

ভারতের নির্বাচন কমিশনের ফলাফল অনুযায়ী, এবারের নির্বাচনে মোদির ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এককভাবে ২৪০টি এবং তার নেতৃত্বাধীন এনডিএ জোট পেয়েছে ২৯২টি আসন।

Related Articles