শ্রীলঙ্কায় হামলার নিন্দা জানালেন ওয়াকফ দেওবন্দের মুহতামিম

শ্রীলঙ্কায় হামলার নিন্দা জানালেন ওয়াকফ দেওবন্দের মুহতামিম

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : শ্রীলঙ্কার তিনটি চার্চ, তিনটি অভিজাত হোটেলে নৃশংস ও ন্যক্কারজনক ভয়াবহ সিরিজ বোমা হামলার তীব্র নিন্দা জানিয়েছেন ভারতের প্রসিদ্ধ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ওয়াকফ দারুল উলূম দেওবন্দের মুহতামিম মাওলানা মুহাম্মদ আবু সুফিয়ান কাসেমী। এ ঘটনায় ৩১০ জনের মৃত্যু হওয়ায় গভীর শোক ও সমবেদনাও জ্ঞাপন করেছেন তিনি।

মঙ্গলবার (২৩ এপ্রিল) ভারতীয় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ওয়াকফ দারুল উলূম দেওবন্দের মুহতামিম এসব কথা বলেন।

ধর্মীয় উপাসনালয়গুলোতে হামলা করা কোন ধর্মেই শিক্ষা দেয়া হয় না মন্তব্য করে মাওলানা মুহাম্মদ আবু সুফিয়ান কাসেমী বলেন, পৃথিবীর সমস্ত ধর্ম ও ধর্মীয় ব্যক্তিত্ব এবং ধর্মের অনুসারীদের জীবন ও সম্মান রক্ষা করা ইসলামের বুনিয়াদি শিক্ষা। ধর্মীয় উপাসনালয়গুলো, ধর্মীয় ব্যক্তি ও ধর্মের অনুসারীদের উপর হামলা করা কোন ধর্মের শিক্ষা হতে পারে না। একটি সন্ত্রাসীগোষ্ঠী ধর্মের লেবাস ধরে এ ধরনের কর্মকাণ্ড করে যাচ্ছে। তাদের উদ্দেশ্য মানুষকে ধোঁকা দেওয়া।

শ্রীলঙ্কায় ঘটে যাওয়া সিরিজ বোমা হামলায় নিহতদের প্রতি গভীর শোক জানাই। নিহতদের পরিবারের প্রতি জানাই আন্তরিক সমবেদনা। যোগ করেন তিনি। হামলায় ক্ষতিগ্রস্তদের সাহায্য সহযোগিতা ও তাদের শোকসন্তপ্ত পরিবারের পাশে দাড়াঁনোর আশ্বাস দেন ওয়াকফ দারুল উলূম দেওবন্দের মুহতামিম।

প্রসঙ্গত, শ্রীলঙ্কার তিনটি চার্চ, তিনটি অভিজাত হোটেল, কলম্বো এবং এর পার্শ্ববর্তী এলাকায় ভয়াবহ সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩১০ জনে দাঁড়িয়েছে। এছাড়া হামলায় আহত হয়েছেন আরও ৫০০ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দেশটির স্থানীয় সময় গত রোববার সকাল ৮ টা ৪৫ নাগাদ খ্রিস্টানদের ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপনকালে কোচকিকাদে, কাতুয়াপিটিয়া ও বাট্টিকালোয়া নামক স্থানের তিনটি গির্জায় বোমা বিস্ফোরণ ঘটে।

গ্রন্থনা : আহমাদ কাশফী
সূত্র : আসরে হাজির, দিল্লি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *