সর্বভারতীয় তৃণমূলের চেয়ারপার্সন নির্বাচিত হলেন মমতা

সর্বভারতীয় তৃণমূলের চেয়ারপার্সন নির্বাচিত হলেন মমতা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃণমূলের চেয়ারপার্সন নির্বাচিত হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ পদে আর কেউ মনোনয়নপত্র দাখিল না করায় তিনিই ছিলেন একমাত্র প্রার্থী।

বুধবার (২ ফেব্রুয়ারি) তৃণমূলের সাংগঠনিক নির্বাচনে চেয়ারপার্সন হিসেবে নির্বাচিত করা হল মমতা বন্দ্যোপাধ্যায়কে। তৃণমূল সূত্রে জানা গেছে, বিজেপি বাদে সাংগঠনিক নির্বাচনে পর্যবেক্ষক হিসেবে আমন্ত্রণ জানানো হয় অন্যান্য রাজনৈতিক দলকে।

চেয়ারপার্সন নির্বাচিত হওয়ার পর মমতা বলেন, তৃণমূল তৈরি হয়েছিল ১৯৯৮ সালের ১ জানুয়ারি। অনেক ঝড়, বাধা অতিক্রম করে, সুখ দুঃখ সব কিছু অতিক্রম করে। আজ এই জায়গায় তৃণমূল এসে দাঁড়িয়েছে।

তিনি বলেন, বাংলায় তৃণমূলের উত্থান। প্রথমে পশ্চিমবঙ্গ তৃণমূল কংগ্রেস ছিল। পরে আমরা দেখি দেশের অনেক জায়গায় ইউনিট তৈরি হচ্ছিল। তারপর সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস নাম বদলে দিই। কংগ্রেস যতদিন চলেছে ওদের পরম্পরা, ইউপিকে বেস করে, পণ্ডিত নেহরু। বিজেপির গুজরাত থেকে চলছে। আমাদের ওরিজিনাল জায়গা বেঙ্গল। ২০১৬ সালে কমিশনের স্বীকৃতি পেয়েছি। এটা এখন জাতীয় দল।

তৃণমূল সূত্রে জানা গেছে, সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত মনোনয়ন জমা দেওয়ার সময় ছিল। তারপর তার স্ক্রুটিনি হয়। সাড়ে ১২টা পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করা যাবে, এমনটাই জানান হয়েছিল। তবে চেয়ারপার্সন পদে শুধু মমতা বন্দ্যোপাধ্যায়ই দাঁড়ান। সাংসদ, বিধায়ক, পুরসভার চেয়ারম্যানের মতো দেড় হাজার ডেলিগেট ভোট দেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *