সালেম কাসেমীর ইন্তেকালে মাওলানা মাদানী ও কারী উসমানের শোক

সালেম কাসেমীর ইন্তেকালে মাওলানা মাদানী ও কারী উসমানের শোক

পাথেয় ডেস্ক : জমিয়তে উলামায়ে হিন্দ এর সভাপতি আমীরুল হিন্দ মাও. ক্বারী সাইয়্যিদ মুহাম্মাদ উসমান মনসূরপুরী ও জেনারেল সেক্রেটারী মাও. সাইয়্যিদ মাহমূদ আসআদ মাদানী দারুল উলূম (ওয়াকফ) দেওবন্দ এর মুহাতামিম মাওলানা মুহাম্মদ সালেম কাসেমীর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে বলেন, তাঁর বিয়োগে দেশ ও জাতি একজন মহান অভিভাবক হারালো।
তিনি ছিলেন কাসেমী খান্দানের উজ্জ্বল প্রদীপ এবং এই পরিবারের ইলম ও আখলাকের আমানতদার। মাওলানা সালেম এক দিক থেকে যেমন হযরত হুসাইন আহমদ মাদানী রহ-এর শাগেরদ ছিলেন অপর দিকে মাওলানা আব্দুল কাদের রায়পুরী ও তাঁর পিতা ক্বারী তৈয়্যিব রহ. এর খলিফাও ছিলেন।

অধ্যয়ন ও অধ্যাপনার মাধ্যমে ছাত্রদেরকে পরিতৃপ্ত করে এবং বাইআত ও আধ্যাত্মিক চর্চার মাধ্যমে উভয় দিকের হক তিনি পরিপূর্ণভাবে আদায় করেছেন।

জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি ও সেক্রেটারী জেনারেল মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে জমিয়তের সকল সদস্য, শুভানুধ্যায়ী ও দায়িত্বশীলদের পক্ষ থেকে তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন। সকলকে মরহুমের প্রতি দুআ অব্যাহত রাখার আহ্বান জানিয়ে মাওলানা ময়ীজুদ্দীনের নেতৃত্বে একটি দলকে মরহুমের জানাযা ও দাফনের কাজে শরীক হওয়ার নির্দেশ দেন।

জমিয়তে উলামা হিন্দের নয়া দিল্লীর অফিস থেকে পাঠানো শনিবার এক প্রেসবিজ্ঞপ্তিতে নির্দেশনা প্রচার ও সহমর্মিতা প্রকাশ করা হয়।

গ্রন্থনা : শফিকুল ইসলাম,                      তথ্যসংগ্রহ : সদরুদ্দীন মাকনুন,                                   সম্পাদনা : মাসউদুল কাদির

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *