সিলেটে জুমার নামাজে খুতবা দেওয়ার সময় ইমামের মৃত্যু

সিলেটে জুমার নামাজে খুতবা দেওয়ার সময় ইমামের মৃত্যু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সিলেটের গোলাপগঞ্জে জুম্মার নামাজের খুতবা দেওয়ার সময় মাওলানা মুহিবুল হক নামে এক ইমামের মৃত্যু হয়েছে। অসুস্থতার কারণে শুক্রবার জুম্মার নামাজের পর ইমামতি থেকে তিনি বিদায় নিতে চেয়েছিলেন। জুম্মার নামাজের পরেই এলাকাবাসীর উদ্যোগে আনুষঙ্গিকভাবে বিদায়ের আয়োজন হওয়ার কথা ছিল। কিন্তু এর আগেই যে তিনি চিরদিনের জন্য বিদায় নিয়ে নেবেন এটা কেউ ভাবেনি।

মাওলানা মুহিবুল হক কানাইঘাট পৌরসভার লালারচক গ্রামের বাসিন্দা। তিনি গোলাপগঞ্জের সদর ইউনিয়নের ফাজিলপুর খোরাসানি জামে মসজিদের ইমাম ও খতিব।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় ১০ বছর ধরে ফাজিলপুর খোরাসানি জামে মসজিদের ইমাম ও খতিব হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন মাওলানা মুহিবুল হক। এর আগে তিনি উপজেলার চৌঘরী জামে মসজিদের ইমাম ছিলেন।

তিনি বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন। অসুস্থতার কারণে শুক্রবার জুম্মা নামাজের পরে তিনি মসজিদ থেকে বিদায় নেওয়ার কথা ছিল। সেজন্য শেষ জুম্মার নামাজ ওই মসজিদে পড়ার জন্য খুতবা পাঠ করছিলেন। প্রথম খুতবা পাঠ শেষে দ্বিতীয় খুতবার সময় অসুস্থ হয়ে মাটিতে ঢলে পড়েন। এলাকাবাসী তাকে তাৎক্ষণিক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রবীণ এই আলেমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ফাজিলপুর গ্রামের ইউপি সদস্য সুলতান আহমদ মজনু। তিনি জানান, তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

Related Articles