সৌদির আকাশে ইসলাম ধর্ম গ্রহণ করলেন ব্রাজিলিয়ান পাইলট

সৌদির আকাশে ইসলাম ধর্ম গ্রহণ করলেন ব্রাজিলিয়ান পাইলট

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : অন্য ধর্ম থেকে ইসলাম ধর্মে আসা নতুন কোন ঘটনা নয়। বিভিন্ন সময়েই বিভিন্ন ধর্মের অনুসারীরা ইসলাম ধর্ম গ্রহণ করেছে। পৃথিবীর বিভিন্ন দেশে বিভিন্ন অঞ্চলে ইসলামে ধর্মে আসার খবর পাওয়া যায় নিত্যই। তবে এবার এক ব্রাজিলিয়ান পাইলট ইসলাম ধর্ম গ্রহণ করে আরব বিশ্বে বেশ আলোচনার জন্ম দিয়েছেন।

ব্রাজিলিয়ান এই পাইলটের নাম অ্যামালো। অ্যামালো সৌদি আরবের ওপর দিয়ে একটি যাত্রীবাহী বিমান চালিয়ে যাওয়ার সময় ইসলাম ধর্মে দীক্ষিত হন। তার ইসলাম গ্রহণের সেই মূহুর্তটি ভিডিও করেন তার সহকারী পাইলট। সেই ভিডিওটি সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়লে বেশ আলোচনার জন্ম দেয়। অনেকেই ভিডিউটি শেয়ারের মাধ্যমে ছড়িয়ে দিচ্ছে বন্ধুদের মাঝে।

রাশিয়াভিত্তিক সংবাদমাধ্যম রাশিয়া টুডে (আরটি) সৌদি আরবের বিভিন্ন সংবাদমাধ্যমের বরাত দিয়ে জানায়, তালুকা যাবার পথে বিমানটি সৌদি আরবের উপর থাকাকালে অ্যামালো কালিমা শাহাদাত পড়ে ইসলাম গ্রহণ করেন। এ সময় তাকে স্বাগত জানান সহকারী পাইলট। জানা গেছে অ্যামালোর সহকারী ওই পাইলট একজন মুসলিম ছিলেন। ইসলাম গ্রহণের সময় তিনিই বিমানের নিয়ন্ত্রণ করছিলেন।

তবে ব্রাজিলিয়ান ওই পাইলট কোন বিমান চালাচ্ছিলেন তা জানা যায়নি। সংবাদমাধ্যমটি আরো জানায়, সেসময় বিমানটি ভূমি থেকে ১৮ হাজার ফুট উপরে ছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *