হাতিয়ার সঙ্গে সব ধরনের নৌ যোগাযোগ বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

হাতিয়ার সঙ্গে সব ধরনের নৌ যোগাযোগ বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে জেলা সদরসহ সারা দেশের নৌ যোগাযোগ বন্ধ রয়েছে। আজ বুধবার সকাল থেকে উপজেলা প্রশাসনের নির্দেশে সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে দেওয়া হয়। এ ছাড়া মাছ ধরার নৌকাগুলোকে সতর্কতার সঙ্গে চলতে বলা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুরাইয়া আক্তার লাকী এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা আবহাওয়া পর্যবেক্ষণকেন্দ্রের পর্যবেক্ষক আজরুল ইসলাম বলেন, লঘুচাপের প্রভাবে উপকূলীয় এলাকায় ৩ নম্বর সতর্কসংকেত জারি রয়েছে। হাতিয়াসহ উপকূলীয় এলাকায় দুই দিন ধরে ব্যাপক বৃষ্টিপাত হচ্ছে। এর মধ্যে শুধু হাতিয়া উপজেলায় গতকাল মঙ্গলবার সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশের মধ্যে সর্বোচ্চ ১৩৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। একই সময় জেলা শহর মাইজদীতে ৪৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তিনি জানান, পরিস্থিতি স্বাভাবিক হতে আরও দুই-তিন দিন সময় লাগতে পারে।

হাতিয়া উপজেলায় গত ২৪ ঘণ্টায় সারা দেশের মধ্যে সর্বোচ্চ ১৩৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

হাতিয়ার চেয়ারম্যানঘাটে ট্রলার চলাচল দেখাশোনা করেন স্থানীয় বাসিন্দা আবুল কাশেম। আজ দুপুরে তিনি বলেন, ৩ নম্বর সংকেত থাকায় আজ সকাল থেকে চেয়ারম্যানঘাট থেকে হাতিয়ার নলচিরা ঘাটে স্পিডবোট ও ট্রলার চলাচল বন্ধ রয়েছে। গতকাল বৃষ্টির মধ্যেও কিছু ট্রলার চলাচল করেছিল। কিন্তু আজ নদীর অবস্থা বেশ খারাপ। তাই সকাল থেকে ছোট-বড় সব ধরনের যাত্রীবাহী ট্রলার চলাচল বন্ধ রয়েছে।

হাতিয়া সদরে যাওয়ার জন্য সকালে চেয়ারম্যানঘাটে গিয়ে ফিরে আসেন বেসরকারি সংস্থার কর্মী জুলফিকার হোসেন। তিনি বলেন, সকালে জেলা শহর মাইজদী থেকে তিনি অনেক কষ্ট করে চেয়ারম্যানঘাটে যান। দাপ্তরিক একটি কাজে হাতিয়ায় যাওয়ার প্রয়োজন ছিল তাঁর। কিন্তু ঘাটে গিয়ে দেখেন, স্পিডবোট–ট্রলার কিছু চলছে না। আরও অনেক যাত্রীকে দেখেছেন ট্রলার ছাড়ার অপেক্ষায় থাকতে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *