হামলার এক দিন পরই রিপাবলিকান সম্মেলনে যোগ দিতে উইসকনসিনে ট্রাম্প

হামলার এক দিন পরই রিপাবলিকান সম্মেলনে যোগ দিতে উইসকনসিনে ট্রাম্প

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : যুক্তরাষ্ট্রের রিপাবলিকান পার্টির ন্যাশনাল কনভেনশনে যোগ দিতে উইসকনসিন অঙ্গরাজ্যে পৌঁছেছেন ডোনাল্ড ট্রাম্প। পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলারে হামলার শিকার হওয়ার এক দিন পরই উইসকন্সিন গেলেন সাবেক প্রেসিডেন্ট। বাটলারে গুলি করা হয়েছিল ট্রাম্পকে। তবে অল্পের জন্য প্রাণে রক্ষা পান তিনি।

রিপাবলিকান পার্টির এই কনভেনশন নির্ধারিত ছিল। গুলিবিদ্ধ হওয়ার পরেও ট্রাম্প তা পেছাতে চাননি। তাই নির্ধারিত সময়েই এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

ট্রাম্প সামাজিক মাধ্যমে এক পোস্টে জানান, তিনি এই সম্মেলন দুদিন পিছিয়ে দেওয়ার কথা ভেবেছিলেন। কিন্তু পরবর্তীতে তিনি আবার সিদ্ধান্ত নেন যে একজন হামলাকারী বা আততায়ীর জন্য নির্ধারিত পরিকল্পনা তিনি পরিবর্তন করবেন না।

স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় পেনসিলভানিয়ার বাটলারে এক নির্বাচনি প্রচারণার সময় হামলার শিকার হন ট্রাম্প। তার ওপর ওই হামলার কারণে সোমবার আয়োজিত সম্মেলনের সুরক্ষার বিষয়ে আরও কঠোর অবস্থান নিতে হচ্ছে।

এদিকে যুক্তরাষ্ট্রের একাধিক গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ট্রাম্পকে গুলি করে হত্যাচেষ্টাকারী থমাস ম্যাথিউ ক্রুকস রিপাবলিকান পার্টিরই নিবন্ধিত ভোটার ছিলেন।

ক্রুকসের অঙ্গরাজ্য পর্যায়ের একটি ভোটসংক্রান্ত নথি অনলাইনে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা গেছে, তার জন্ম ২০০৩ সালের ২০ সেপ্টেম্বর। ওই নথি অনুযায়ী, তিনি ট্রাম্পের রিপাবলিকান পার্টির নিবন্ধিত একজন ভোটার। সেই সঙ্গে ভোটার স্ট্যাটাসের ঘরে ক্রুকসকে ‘সক্রিয়’ উল্লেখ করা হয়েছে।

Related Articles