হেলিকপ্টারেই জন্ম নিল করোনা রোগীর সন্তান

হেলিকপ্টারেই জন্ম নিল করোনা রোগীর সন্তান

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আটক কেন্দ্র থেকে হাসপাতালে নেওয়ার পথে হেলিকপ্টারে সন্তানের জন্ম দিয়েছেন করোনাভাইরাস আক্রান্ত অভিবাসী এক নারী। ঘটনাটি ইতালির ল্যাম্পেদুসা দ্বীপের। প্রসব বেদনা ওঠার পর করা পরীক্ষায় ওই নারীর শরীরে করোনার উপস্থিতি ধরা পড়ে।

কর্মকর্তারা জানিয়েছেন, হেলিকপ্টারে এক ঘণ্টা দূরত্বের সিসিলির পালার্মো শহরের হাসপাতালে নিলে তিনি নিরাপদে সন্তান প্রসব করতে পারবেন, এই বিবেচনা থেকে ওই নারীকে সেখানে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু মাঝপথে ফ্লাইটেই সন্তান প্রসব করেন তিনি।

ওই নারী ও তার সন্তান এখন পালার্মোর হাসপাতালে আছেন। সদ্য মা হওয়া ওই নারীর পরিচয় প্রকাশ করা হয়নি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ল্যাম্পেদুসার একটি অভিবাসী আটক কেন্দ্রে রাখা হয়েছিল ওই নারীকে, যেখানে ধারণ ক্ষমতার চেয়েও ১০ গুণ বেশি বন্দী ছিল।

চলতি বছর ইতালিতে হাজির হওয়া অভিবাসন প্রত্যাশীর সংখ্যা বেড়ে গেছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

সরকারি তথ্যের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, চলতি বছর এ পর্যন্ত প্রায় ১৯ হাজার ৪০০ অভিবাসী ইতালির তীরে গিয়ে নেমেছেন, গত বছর একই সময় পর্যন্ত প্রায় ৫ হাজার ২০০ অভিবাসী সেখানে গিয়েছিলেন।

জাতিসংঘ জানিয়েছে, চলতি বছর সাগরপথে ৪০ হাজারেরও কিছু বেশি লোক ইউরোপে হাজির হয়েছে আর উত্তর আফ্রিকা থেকে ভূমধ্যসাগর পাড়ি দেওয়ার চেষ্টা করতে গিয়ে ৪৪৩ জন লোক মারা গেছেন অথবা নিখোঁজ হয়ে গেছেন।

/এএ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *