১২ জুন উনের সঙ্গে বৈঠকের প্রস্তুতির খোঁজ রাখছেন ট্রাম্প

১২ জুন উনের সঙ্গে বৈঠকের প্রস্তুতির খোঁজ রাখছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মধ্যে অনুষ্ঠিত হতে যাওয়া বৈঠক ঘিরে বেশ জোরালো প্রস্তুতি চলছে।

সিঙ্গাপুরে আগামী ১২ জুন হতে যাওয়া ওই বৈঠকের প্রস্তুতি নিয়ে হোয়াইট হাউসের বরাত দিয়ে বিবিসির এক প্রতিবেদনে এতথ্য জানানো হয়েছে।

বিবিসি বলছে, ওইদিন স্থানীয় সময় সকাল ৯টায় প্রথমবারের মতো সাক্ষাত হবে ট্রাম্প-উনের। এ সংক্রান্ত তথ্যের প্রতিদিনকার অগ্রগতির খোঁজ-খবর রাখছেন মার্কিন প্রেসিডেন্ট।

দুই নেতার মধ্যে আনুষ্ঠানিক বৈঠক হলেও এটি ঠিক কতটা কার্যকরী হবে তা নির্ভর করছে সময়ের ওপরই। কোরিয়া পারমানবিক অস্ত্রের প্রশ্নে ছাড় না দিলে খুব বেশি সুবিধা হবে না বলেই এখনও পর্যন্ত মনে করা হচ্ছে।

মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে উত্তর কোরিয়ার নেতার বৈঠকের আয়োজক সিঙ্গাপুর। বিষয়টির সত্যতা নানা সূত্র থেকে জানা গেলেও নিশ্চিত করে জানা যায়নি ঠিক কোথায় বসছেন ট্রাম্প আর উন।

বিবিসি বলছে, যুক্তরাষ্ট্র-কোরিয়ার রাষ্ট্র প্রধানের মধ্যে আলোচনার প্রধান আলোচ্য বিষয় হতে পারে কোরিয়ার পারমানবিক অস্ত্রের ব্যবহার নিষেধাজ্ঞার প্রসঙ্গ।

হোয়াইট হাউসের মুখপাত্র সারাহ স্যান্ডারস সোমবার বৈঠকের প্রস্তুতির অগ্রগতি জানিয়ে সাংবাদিকদের বলেন, নিরাপত্তারক্ষী দলের কাছে প্রতিদিন উত্তর কোরিয়ার সঙ্গে বৈঠকের প্রসঙ্গের অগ্রগতি সম্পর্কে তথ্য নিচ্ছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি নিয়মিত খোঁজ-খবর রাখছেন।

_________

patheo24\105

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *