৫০ লাখ টাকার নকল ও সরকারি ওষুধ জব্দ

৫০ লাখ টাকার নকল ও সরকারি ওষুধ জব্দ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রাজধানী ঢাকার মিটফোর্ড এলাকার পাইকারি ওষুধের মার্কেটে অভিযান চালিয়ে ৫০ লাখ টাকার নকল ও সরকারি ওষুধ জব্দ করা হয়েছে, ১৩টি ফার্মেসিকে জরিমানা করা হয়েছে ৩৪ লাখ ৯০ হাজার টাকা। গত বুধবার দুপুর ১২টা থেকে রাত ৩টা পর্যন্ত ঔষধ প্রশাসন অধিদপ্তর ও র‌্যাব সদর দপ্তর এই যৌথ অভিযান চালায়। গতকাল বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ঔষধ প্রশাসন অধিদপ্তর।

মিটফোর্ড এলাকায় অভিযান চলে হাজীরানী মেডিসিন মার্কেট, নায়না মেডিসিন মার্কেট, মা মেডিসিন মার্কেট, খান মেডিসিন মার্কেট ও ঢাকা মেডিসিন মার্কেটের ১৩টি ফার্মেসি ও গুদামে। এ সময় নকল, ভেজাল ও সরকারি ওষুধসহ নকল ইনসুলিন, ভারতীয় আনরেজিস্টার্ড ও বিক্রয়নিষিদ্ধ অননুমোদিত ওষুধ জব্দ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হাজীরানী মেডিসিন মার্কেটের মেসার্স মদিনা ফার্মেসির গুদামে নকল ইনসুলিন মজুদসহ বিভিন্ন অভিযোগে ১০ লাখ টাকা এবং ঢাকা মেডিসিন মার্কেটের মেসার্স জনসেবা মেডিক্যাল এজেন্সির গুদামে ও ফার্মেসিতে ভারতীয় আনরেজিস্টার্ড ওষুধ, অবৈধ ও সরকারি ওষুধ মজুদসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

হাজীরানী মেডিসিন মার্কেটের মেসার্স পার্ল কেমিক্যাল ড্রাগস, মেসার্স তামান্না ড্রাগ, মেসার্স হাজীগঞ্জ মেডিসিন কর্নার ও একটি গুদাম, নায়না মেডিসিন মার্কেটের মেসার্স চৌধুরী ফার্মেসি, মেসার্স কাফ মেডিক্যাল, মেসার্স জগৎ জননী ড্রাগস, মেসার্স রাফী মেডিসিন ও মেসার্স গল্প বীথি ড্রাগস, মা মেডিসিন মার্কেটের মেসার্স ইকবাল সার্জিক্যাল ফার্মেসি ও গুদামে রেজিস্ট্রেশনবিহীন, ড্রাগ লাইসেন্সবিহীন ও তাপ সংবেদনশীল ওষুধ যথাযথভাবে সংরক্ষণ না করার অভিযোগে ১৪ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, খান মেডিসিন মার্কেটের ষষ্ঠ তলায় দুটি গুদামে সরকারি ওষুধ ও অবৈধভাবে আমদানীকৃত ওষুধ পাওয়া যায়। কিন্তু অভিযানের সময় প্রতিষ্ঠান দুটির মালিকরা অনুপস্থিত থাকায় ভ্রাম্যমাণ আদালত স্থানীয় সাক্ষী ও ঔষধ প্রশাসন অধিদপ্তরের কর্মকর্তাদের উপস্থিতিতে গুদাম দুটি সিলগালা করেন। এ ছাড়া ঔষধ প্রশাসন অধিদপ্তরের কর্মকর্তাদের নিয়মিত আদালতে মামলা করার নির্দেশ দেওয়া হয়।

অভিযান পরিচালনাকালে র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজাহারুল ইসলাম, কম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুর রহমান, ঔষধ প্রশাসন অধিদপ্তরের উপপরিচালক মো. সামছু উদ্দিন, সহকারী পরিচালক মো. মুহিদ ইসলাম ও এ টি এম গোলাম কিবরিয়া খান, ঔষধ তত্ত্বাবধায়ক রোমেল মল্লিক, ঔষধ পরিদর্শক মো. বাশারাফ হোসেন ও মো. তোফায়েল আহমেদ এবং র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *