৬ হজ এজেন্সিকে শোকজ

৬ হজ এজেন্সিকে শোকজ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নির্ধারিত সময়ের মধ্যে হজযাত্রীদের ভিসা আবেদন না করা এবং হজযাত্রীদের এয়ারলাইন্সের টিকিট সংগ্রহের জন্য সংশ্লিষ্ট ব্যাংক পে-অর্ডার না করায় ৬ হজ এজেন্সিকে কারণ দর্শানো নোটিশ (শোকজ) দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

গতকাল বুধবার (১৪ জুন) এসব হজ এজেন্সিকে শোকজ দেওয়া হয়।

শোকজ পাওয়া প্রতিষ্ঠানগুলো হলো- ওয়ার্ল্ড লিংক ট্রাভেলস অ্যান্ড ট্যুর, এভিয়ানা ট্রাভেলস অ্যান্ড ট্যুর, এন আর আমিন হজ কাফেলা ট্যুর অ্যান্ড ট্রাভেলস, এস এন ট্রাভেলস অ্যান্ড ট্যুর, আলামিন ইন্টারন্যাশনাল টরেন্ট ট্রাভেলস এবং তাকওয়া ট্যুর অ্যান্ড ট্রাভেলস।

ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব এস এম মনিরুজ্জামান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ১২ জুনের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক হজযাত্রীর ভিসার আবেদন না করায় এজেন্সিগুলোকে ১৩ জুনের শুনানিতে অংশগ্রহণ করার জন্য নোটিশ দেওয়া হয়। কিন্তু ওই তারিখের শুনানিতে তারা উপস্থিত হননি।

শোকজে আরও বলা হয়, আপনাদের এজেন্সির বিদ্যমান নিবন্ধিত হজযাত্রীদের ভিসা সম্পন্ন করা ও এয়ারলাইন্সের টিকিট সংগ্রহের জন্য সংশ্লিষ্ট ব্যাংক কর্তৃক পে-অর্ডার ইস্যু করার অগ্রগতি নেই; যা সুষ্ঠু হজ ব্যবস্থাপনায় অসহযোগিতার শামিল এবং এ ধরনের কার্যক্রম সুষ্ঠু হজ ব্যবস্থাপনায় বিঘ্ন সৃষ্টি করেছে। এর মাধ্যমে সরকারের হজ ব্যবস্থাপনা সংশ্লিষ্ট নির্দেশনা উপেক্ষিত হয়েছে। যা হজ ও ওমরাহ ব্যবস্থাপনা আইন, ২০২১ এর পরিপন্থি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *