৯ ঘণ্টা পর ডেমরার আগুন নিয়ন্ত্রণে

৯ ঘণ্টা পর ডেমরার আগুন নিয়ন্ত্রণে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: রাজধানীর ডেমরার ভাঙাপ্রেস এলাকায় একটি ভবনে ক্রীড়াসামগ্রীর গোডাউনে লাগা আগুন প্রায় ৯ ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস।

শুক্রবার (২২ মার্চ) সকাল সাড়ে ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে চারতলা ভবনটির তিনতলায় আগুন লাগে।

আগুন নিয়ন্ত্রণে আসার তথ্য ফায়ার সার্ভিস সদরদপ্তর থেকে নিশ্চিত করা হয়েছে।

আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট কাজ করে। সঙ্গে যোগ দেয় নৌবাহিনী ও পুলিশ।

এর আগে ভোরে ফায়ার সার্ভিসের পরিচালক (উন্নয়ন ও প্রশিক্ষণ) লেফটেন্যান্ট কর্নেল মো. রেজাউল করিম সাংবাদিকদের এ ব্যাপারে ব্রিফ করেন।

আগুন লাগা ভবনটি ঝুঁকিপূর্ণ জানিয়ে ফায়ার সার্ভিস কর্মকর্তা বলেন, আমরা ভেতরে গিয়ে দেখতে পেয়েছি ভবনের কাঠামোগত যে শক্তি সেটি নেই। ভেতরের ছাদ ফেটে গ্যাপ হয়ে গেছে। যে কোনো সময় এটি ভেঙে পড়ার আশঙ্কা রয়েছে।

আরও পড়ুন: রাজধানীতে স্পোর্টসের গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে ১০ ইউনিট

রাতভর চেষ্টার পরও আগুন নিয়ন্ত্রণে আনতে না পারার কারণ জানিয়ে রেজাউল করিম বলেন, আশপাশে পানির উৎস নেই। এ ছাড়া ভবনটিতে সরু সিঁড়ি, এতে ওয়াটার রিজার্ভারও নেই।

তিনি বলেন, এখানকার ভবনগুলো পাশাপাশি, ঘন ঘন ও লাগোয়াভাবে নির্মাণ করা হয়েছে। যেটি এখন জ্বলছে তার ঠিক পূর্ব পাশের ভবনটিও লাগোয়া। একই দেয়াল, এক ইঞ্চিও ফাঁকা নেই। যে কারণে আমরা ভবনটির পূর্ব পাশ দিয়ে আগুন নিয়ন্ত্রণে পানি দেওয়াসহ কোনো কাজই করতে পারছি না।

ফায়ার সার্ভিসের পরিচালক বলেন, আমাদের সঙ্গে আগুন নেভাতে যোগ দিয়েছে নৌবাহিনী। ওয়াসা পানি দিচ্ছে। পুলিশও সহায়তা দিচ্ছে। এ ছাড়া ভলেন্টিয়ার ভাইয়েরাও সাহায্য করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *