পাকিস্তানে ৬ কর্মকর্তাসহ সামরিক হেলিকপ্টার নিখোঁজ

পাকিস্তানে ৬ কর্মকর্তাসহ সামরিক হেলিকপ্টার নিখোঁজ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পাকিস্তানে ৬ কর্মকর্তাকে নিয়ে একটি সামরিক হেলিকপ্টার নিখোঁজ হয়েছে। স্থানীয় সময় সোমবার বন্যাকবলিত এলাকায় ত্রাণ অভিযান পরিচালনার সময় দেশটির দক্ষিণাঞ্চলে ওই কপ্টারটি বিধ্বস্ত হয়। রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, সোমবার কর্মকর্তাদের নিয়ে দক্ষিণাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশের লাসবেলা শহরে ত্রাণ অভিযান চালানোর সময় এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে ওই হেলিকপ্টারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

ওই বিবৃতিতে জানানো হয়েছে, নিখোঁজ হেলিকপ্টারে এক সেনাপ্রধানসহ ছয় কর্মকর্তা ছিলেন। কত সময় ধরে ওই হেলিকপ্টারটি নিখোঁজ রয়েছে সে বিষয়ে সামরিক বাহিনীর পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

তবে স্থানীয় পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ওই হেলিকপ্টারটি ছয় ঘণ্টার বেশি সময় ধরে নিখোঁজ রয়েছে। নিখোঁজের পর থেকে ওই হেলিকপ্টারটি ট্রেস করাও সম্ভব হয়নি। এছাড়া খারাপ আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান বন্ধ রাখা হয়েছে। মঙ্গলবার সকালে আবারও উদ্ধার অভিযান শুরু হওয়ার কথা।

এক গোয়েন্দা কর্মকর্তা জানিয়েছেন, পাকিস্তান কোস্ট গার্ডের ডিরেক্টর জেনারেল ব্রিগেডিয়ার আমজাদ হানিফ, কর্পস কমান্ডার লে. জেনারেল সরফরাজ আলি এবং দুই মেজরসহ মোট ছয় কর্মকর্তা ওই হেলিকপ্টারে ছিলেন।

পাকিস্তানের দক্ষিণাঞ্চলে ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। শত শত বাড়ি-ঘর বন্যার পানিতে ভেসে গেছে। দেশটিতে বর্ষা শুরু হওয়ার পর এখন পর্যন্ত হওয়া নানা দুর্ঘটনায় মৃতের সংখ্যা ৩২০ ছাড়িয়ে গেছে।

গত কয়েক সপ্তাহের বৃষ্টিতে পাকিস্তানে সব চেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বেলুচিস্তান প্রদেশ। বন্যায় শুধু ওই প্রদেশেই মৃত্যু হয়েছে অন্তত ১২৭ জনের। মৃতদের মধ্যে ৪৬টি শিশু ও ৩২ জন নারী রয়েছেন। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ইতোমধ্যেই ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন। স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে ফেডারেল ও প্রাদেশিক পর্যায়ে সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি। মৃতদের পরিবার ও ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনপ্যাকেজ দেওয়ার কথাও ঘোষণা করেছেন শরিফ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *