বিশ্বজুড়ে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ

বিশ্বজুড়ে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বজুড়ে টানা কয়েকদিন প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ নিম্নমুখী থাকার পর ফের বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় হঠাৎ করে সংক্রমিত ব্যক্তির সংখ্যা অনেক বেশি বেড়েছে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৬ হাজার ৭৩৫ জন। এই সময়ের মধ্যে মারা গেছেন ৮৫২ জন।

এর আগের ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছিলেন ১ লাখ ৪ হাজার ৬৪৯ জন। আর মৃত্যু হয়েছিল ৬৮৩ জনের। ফলে দেখা যাচ্ছে এক দিনের ব্যবধানে সংক্রমণ অনেক বেড়েছে।

সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় শ্বাসতন্ত্রের এ সংক্রামক ভাইরাসে সবচেয়ে বেশি ৩১ হাজার ৭০৩ জন আক্রান্ত হয়েছেন জাপানে। দ্বিতীয় সর্বোচ্চ ২০ হাজার ৫০২ জন সংক্রমিত হয়েছেন ইউরোপের দেশ জার্মানিতে। আর তৃতীয় সর্বোচ্চ ১৫ হাজার ৭৯৩ জন আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্রে।

অপরদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন যুক্তরাষ্ট্রে। এ সময়ের মধ্যে দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ১৯৫ জনের। দ্বিতীয় সর্বোচ্চ ১৩৫ জনের মৃত্যু হয়েছে জাপানে। আর তৃতীয় সর্বোচ্চ ১২৪ জন মারা গেছেন জার্মানিতে।

এদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৭৯ লাখ ৩২ হাজার ৫২৬ জনে। অপরদিকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭ লাখ ৮৪ হাজার ৮৯১ জনে।

  • সূত্র: ওয়ার্ল্ডোমিটার

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *