ইমরান খানের বিরুদ্ধে আবারও গ্রেপ্তারি পরোয়ানা

ইমরান খানের বিরুদ্ধে আবারও গ্রেপ্তারি পরোয়ানা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খানের বিরুদ্ধে আবারও জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। একজন নারী বিচারককে হুমকি দেওয়ার মামলায় বুধবার ইমরান খানের বিরুদ্ধে এ পরোয়ানা জারি করেন ইসলামাবাদের আদালত। একই সঙ্গে তাকে ১৮ এপ্রিলের মধ্যে আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হয়েছে। খবর এক্সপ্রেস ট্রিবিউন।

খবরে বলা হয়, নারী বিচারক ও জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তাকে হুমকি দেওয়ার মামলায় গত ২৪ মার্চ শুনানি অনুষ্ঠিত হয়। সেই মামলায় ইমরান খানের বিরুদ্ধে আগে থেকেই জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছিল। তার আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত সে সময় তার গ্রেপ্তারি পরোয়ানা বাতিল করেন। তবে মামলার পরবর্তী শুনানিতে ইমরান খানকে সশরীরে উপস্থিত থাকার নির্দেশ দেন আদালত।

বুধবার ম্যাজিস্ট্রেট মালিক আমানের আদালতে মামলাটির পরবর্তী শুনানি অনুষ্ঠিত হয়। কিন্তু আদালতের নির্দেশ অমান্য করে ইমরান আদালতে অনুপস্থিত থাকেন। তার পক্ষে আদালতে উপস্থিত হন তার আইনজীবী ফয়সাল চৌধুরী। এর জেরে ইমরান খানের বিরুদ্ধে আবারও জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন বিচারক মালিক আমান।

ইমরানের বিরুদ্ধে দায়ের হওয়া মামলাটির অভিযোগে বলা হয়, গত বছরের ২০ আগস্ট ইসলামাবাদের ফাতিমা জিন্নাহ পার্কে অনুষ্ঠিত এক সমাবেশে পিটিআই চেয়ারম্যান ইমরান জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জেবা চৌধুরী ও পুলিশের একাধিক জ্যেষ্ঠ কর্মকর্তাকে হুমকি দেন। তাদের বিরুদ্ধে বিচার বিভাগ ও পুলিশ কর্মকর্তাদের আইনগত বাধ্যবাধকতা পালনে বাধা দেওয়ার অভিযোগ আনেন পিটিআই চেয়ারম্যান।

উল্লেখ্য, ২০২২ সালের এপ্রিলে পাকিস্তানের জাতীয় পরিষদে বিরোধীদের আনা অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রিত্ব হারান ইমরান খান। এরপর থেকে তিনি অব্যাহতভাবে সরকারবিরোধী আন্দোলন চালিয়ে যান। এ সময় তার বিরুদ্ধে বেশ কিছু মামলা দায়ের করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *