গাজায় হামলা বন্ধ না হলে শীঘ্রই পাল্টা পদক্ষেপ

গাজায় হামলা বন্ধ না হলে শীঘ্রই পাল্টা পদক্ষেপ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: গাজায় হামলা বন্ধ না হলে আগামী কয়েক ঘণ্টার মধ্যেই পাল্টা ‘আগাম পদক্ষেপ’ নিতে পারে প্রতিরোধ ফ্রন্ট, ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস ও ইসরায়েলের চলমান যুদ্ধ নিয়ে এমন মন্তব্য করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেন আমির আবদুল্লাহিয়ান।

গতকাল (সোমবার) দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে তিনি এই কথা বলেন।

আমির আবদুল্লাহিয়ান আরও বলেন, “প্রতিরোধের নেতারা ইহুদিবাদী শাসককে গাজায় কোনো পদক্ষেপ নিতে দেবে না। বিকল্প সকল পথ খোলা রয়েছে। গাজার জনগণের বিরুদ্ধে সংঘটিত যুদ্ধাপরাধের ব্যাপারে আমরা উদাসীন থাকতে পারি না।”

তিনি বলেন, “প্রতিরোধ ফ্রন্ট শত্রুর (ইসরায়েল) সাথে দীর্ঘমেয়াদী যুদ্ধ চালাতে সক্ষম। আসন্ন কয়েক ঘন্টার মধ্যে, আমরা প্রতিরোধ ফ্রন্টের দ্বারা একটি অগ্রিম পদক্ষেপের আশা করতে পারি।”

তবে কি ধরনের পদক্ষেপ নেয়া হবে এ বিষয়ে বিশদ বিবরণ দেননি তিনি।

গত ৭ অক্টোবর শনিবার ইসরায়েলে হামাসের হামলার পর থেকেই গাজা সীমান্তে ট্যাঙ্ক ও সেনা মোতায়েনের মাধ্যমে বড় ধরনের স্থল অভিযানের পরিকল্পনা করছে ইসরায়েল। সেক্ষেত্রে পরিণতি ভোগ করা ছাড়া ইসরায়েলকে গাজা উপত্যকায় কোনো পদক্ষেপ নিতে দেওয়া হবে না বলে সতর্ক করেছেন তিনি।

এদিকে সোমবার (১৬ অক্টোবর) ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি বলেন যে, “তেহরান ফিলিস্তিনিদের সমর্থন করলেও ইসরায়েলের বিরুদ্ধে প্রতিরোধ ফ্রন্ট তাদের নিজস্ব সিদ্ধান্ত নিয়েছে”।

এর আগে গত সপ্তাহে ইসরায়েলে হামাসের হামলার সাথে ইরান জড়িত নয় বলে দাবি জানান ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। তবে এই হামলায় ইসরায়েলের “অপূরণীয়” সামরিক ও গোয়েন্দা পরাজয় বলে অভিহিত করে হামাসের প্রশংসা করেন তিনি।

সূত্র: রয়টার্স।  

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *