গোহত্যার অভিযোগে মুসলিমহত্যায় সাইয়্যিদ মাহমুদ মাদানীর প্রতিবাদ

গোহত্যার অভিযোগে মুসলিমহত্যায় সাইয়্যিদ মাহমুদ মাদানীর প্রতিবাদ

পাথেয় রিপোর্ট : নয়াদিল্লী : রাজ্যে জারি হওয়া চোরাচালানির বিরুদ্ধে পরিচালিত অভিযানের প্রতি গভীর উদ্বেগ প্রকাশ করে জমিয়তে উলামা হিন্দের জেনারেল সেক্রেটারি মাওলানা মাহমুদ মাদানী কেন্দ্রীয় ও রাজ্য সরকারের কাছে আহ্বান জানিয়ে বলেন, এদের প্রতিহত করার জন্য কঠিন এবং প্রায়োগিক সিদ্ধান্ত গ্রহণ করতে হবে।
মাওলানা মাহমুদ মাদানী শুক্রবার সন্ধ্যায় রাজস্থানের আলোরে মেওয়াতের আকবার খাঁ’কে হত্যার গভীর দুঃখ ও শোক প্রকাশ করে বলেন, আইন নিজের হাতে তুলে নেয়া অপরাধীদের সাহস দিনদিন বাড়ছে এই কারণে যে, তারা নিজেদেরকে আইনের বেড়ী থেকে নিরাপদ মনে করে। গত বছর আলোর এলাকায় রামগড়ে পেহলো খাঁ ও উমর খাঁ’কেও গোহত্যার অপরাধে কতল করা হয়েছে। কিন্তু আফসোস! পেহলো খাঁ’র হত্যাকারী ৭ অপরাধীকে চার্ট দিয়ে মুক্ত করে দিয়েছে পুলিশ।

উল্লেখ্য, গোহত্যার অপরাধের প্রেক্ষাপটে কোনও অবস্থাতেই তাদেরকে প্রতিহত করা যাবে না। যদি বিষয়টি সামনে এগিয়ে নিতে রাজ্য ও কেন্দ্রীয় সরকারের সুপ্রিম কোর্টের আওতায় এসে এর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা ও মূলনীতি নির্ধারণ না করে।

মাওলানা মাদানী বলেন, এই অপরাধ শুধু রাজ্যেই হচ্ছে না বরং এ অবৈধ কর্মকাণ্ডকে বৈধ বলেও স্বীকৃতি দেয়া হচ্ছে আজ সবখানে। যে কারণে অপরাধীদের উপদ্রবও বেড়ে চলছে দিনদিন। পার্লামেন্টে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী এই হিংস্র কর্মকাণ্ডের সমালোচনা করেছেন এবং এটিকে মনুষ্যত্ব বহির্ভূত বলে আখ্যায়িত করেছেন। তবে, চরম আফসোসের বিষয় হলো এ সরকারেরই রাজ্য ও কেন্দ্রীয় গভর্নররা তাদের কথা ও কাজ দিয়ে এসব অপরাধীদেরকেই সাহায্য করে।

মাওলানা মাদানী আরো বলেন, যদি সরকার এর প্রতিরোধে তার কঠোর নীতিকে প্রকাশ করতে চায় তাহলে নিজ থেকে সামনে আসতে হবে এবং এদের ঠিক করতে হবে।
মাওলানা মাদানী আলোর অঞ্চলের প্রোগ্রামে কেন্দ্রীয় ওযীর অর্জুন রাম মিখওয়ালের বক্তব্যকে হতাশাজনক বলে উল্লেখ করে তার বক্তব্যের বিরোধিতা করেছেন।


অনুবাদ ও গ্রন্থনা : কাউসার মাহমুদ
সূত্র : ডেইলি আগ, দিল্লী
সম্পাদনা : মাসউদু কাদির

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *