উজানীর আখেরি মোনাজাতে মুসলিম উম্মাহর শান্তি-ঐক্য কামনা

উজানীর আখেরি মোনাজাতে মুসলিম উম্মাহর শান্তি-ঐক্য কামনা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মুসলিম বিশ্বের শান্তি এবং সমৃদ্ধি কামনার মধ্য দিয়ে মজলিসে তালিমুল উম্মাহ বাংলাদেশ আয়োজিত তিন দিনব্যাপি উজানীর বার্ষিক ইসলাহি জোড় আখেরি মোনাজাতে মাধ্যমে শেষ হয়েছে। মোনাজাতে পরিচালনা করেন উজানীর বর্তমান পীর, মজলিসে তালিমুল উম্মাহ বাংলাদেশের আমির মাওলানা ফযলে এলাহী।

গত ৫ মার্চ বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে শুরু হয় এ ইসলাহী জোড়। এতে বিষয়ভিত্তিক গুরুত্বপূর্ণ ইসলাহি আলোচনা পেশ করেন দেশ বরেণ্য প্রখ্যাত ওলামায়ে কেরাম ও পীর মাশায়েখবৃন্দ।

শুক্রবার উজানীর ইসলাহি জোড়ে যোগ দিতে চট্টগ্রাম থেকে আগমন করেন – হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সহকারী পরিচালক আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী। তিনি বাদ জুমা গুরুত্বপূর্ণ বয়ান পেশ করেন। বয়ানে আত্মশুদ্ধির গুরুত্ব তুলে ধরার পাশাপাশি বাতিলের মোকাবেলায় আপোষহীন সংগ্রামের জন্য সকলকে উদ্বুদ্ধ করেন।

এছাড়া তিনি উজানী মাদরাসার দাওরায়ে হাদীসের ছাত্রদের বুখারি শরিফের বিশেষ দরস প্রদান করেন। জোড়ে আগামী বছরের উজানীর বার্ষিক মাহফিল ও ইসলাহি জোড়ের তারিখ ঘোষণা করা হয়। বার্ষিক মাহফিলের তারিখ ২১ ও ২২ জানুয়ারী ২০২১, ইসলাহী জোড়ের তারিখ ৪,৫, ও ৬ মার্চ ২০২১ ইংরেজি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *