বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ান : ইসলামী আন্দোলন

বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ান : ইসলামী আন্দোলন

বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ান : ইসলামী আন্দোলন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ, সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া এক বিবৃতিতে বলেছেন, বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাড়ানো মানবিক ও নৈতিক দায়িত্ব। নেতৃদ্বয় বলেন, ইসলামের সু-মহান আদর্শের ভিত্তিতে ন্যায় ও ইনসাফ ভিত্তিক কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা হলে সাধারণ মানুষের আর কোন দুর্ভোগ থাকবে না। অসহায় ও মানবেতর জীবন যাপন করতে হবে না। এ জন্য সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত উন্নত কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠায় সকলকে এগিয়ে আসতে হবে।

নেতৃদ্বয় বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ যেকোন দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে ইনশাআল্লাহ। ইসলামী আন্দোলন বন্যাসহ যেকোন দুর্যোগে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের পাশে সাধ্যমতো দাঁড়ানোর চেষ্টা করছে এবং ভবিষ্যতেও তা অব্যাহত রাখবে ইনশাআল্লাহ। তারা বন্যার্ত মানুষদেরকে বিপদে ধৈর্য্য ধারণ করার আহ্বান জানান এবং পরিস্থিতি থেকে উত্তরণে মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে সাহায্য কামনা করেন।

নেতৃদ্বয় বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত দুর্গত অসহায় মানুষের পাশে সমাজের বিত্তশালীদের এগিয়ে আসতে হবে। পানিবন্দী মানুষদের কল্যাণে দলমত নির্বিশেষে সহযোগিতার হাত প্রসারিত করে সবাইকে ভূমিকা রাখতে হবে। সরকারের উচিত প্রত্যন্ত এলাকার বন্যাকবলিত এই সকল মানুষের তালিকা করে তাদের পাশে দাঁড়ানো।

নেতৃদ্বয় শনিবার এক বিবৃতিতে বলেন, বৃষ্টির মৌসুম শুরুর সাথে সাথেই নদী ভরাট, অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা এবং দায়িত্বশীল কর্তৃপক্ষের অদক্ষতা ও অব্যবস্থাপনার ফলে প্রতি বছরই মানুষ পানিবন্দী হয়ে বন্যায় ক্ষতিগ্রস্ত হচ্ছে। দীর্ঘমেয়াদী পরিকল্পনা না থাকায় সাধারণ মানুষের দূর্ভোগ শেষ হয় না। বন্যার্তদের দুর্ভোগ লাঘবের প্রধান দায়িত্ব সরকারের। তিনি সরকারের দায়িত্বশীল কর্তৃপক্ষকেও বন্যার্তদের দুর্ভোগ লাঘবের জন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনা ও কার্যকর উদ্যোগ গ্রহণের আহবান জানান।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *