খালেদা জিয়ার জন্য বিদেশি ডাক্তার আনা যাবে : আইনমন্ত্রী

খালেদা জিয়ার জন্য বিদেশি ডাক্তার আনা যাবে : আইনমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে চিকিৎসার জন্য দেশের বাইরে নেয়া যাবে না। আজ শনিবার (২০ নভেম্বর) আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, তবে চাইলে বিদেশ থেকে ডাক্তার নিয়ে আসতে পারবে।

শনিবার (২০ নভেম্বর) ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভা মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় যুক্ত হয়ে এ কথা বলেন আইনমন্ত্রী। সভায় ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে তিনি আরও বলেন, খালেদা জিয়া একজন সাজাপ্রাপ্ত আসামি। সে হিসেবে আইন অনুযায়ী যতটুকু সুযোগ-সুবিধা প্রাপ্য, সেটা তিনি পাবেন। এর বাইরে কোনো কিছু সম্ভব নয়।

আইনমন্ত্রী বলছেন, বিদেশে নিয়ে খালেদা জিয়াকে ভালো ডাক্তার দেখানোর প্রসঙ্গ উঠেছে। সেক্ষেত্রে বিএনপি বিদেশ থেকে বড় ডাক্তার নিয়ে আসতে পারবে। এক্ষেত্রে সরকারের পক্ষ থেকে কোনো বাধা দেওয়া হবে না। কিন্তু আইন লঙ্ঘন করে তাকে বিদেশে পাঠানোর সুযোগ নেই।

প্রসঙ্গত, গত ১৩ নভেম্বর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এরপর এন্ডোসকপি করার কারণে শারীরিক অবস্থার আরও অবনতি হলে কয়েক ঘণ্টার ব্যবধানে স্থানান্তর করা হয় করোনারি কেয়ার ইউনিট তথা সিসিইউতে। এখনও তিনি সেখানেই আছেন এবং শারীরিক অবস্থার কোনো উন্নতি নেই।

এর আগে গত ১২ অক্টোবর টানা জ্বরের কারণে খালেদা জিয়াকে একই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এরপর ২৫ অক্টোবর তার ছোট একটি অস্ত্রোপচার করা হয়। বায়োপসি পরীক্ষা করে তা যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে পাঠানো হয় স্বচ্ছ ধারণা পাওয়ার জন্য। এরপর টানা প্রায় এক মাস হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ৭ নভেম্বর হাসপাতাল থেকে গুলশানের বাসভবনে নেওয়া হয়।

গত এপ্রিল মাসে কোভিড-১৯ আক্রান্ত হন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। প্রথমে বাসায় চিকিৎসা নিলেও শারীরিক জটিলতা দেখা দেওয়ায় গত ২৭ এপ্রিল তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দীর্ঘ ৫২ দিন চিকিৎসা শেষে গত ১৯ জুন বাসায় ফেরেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *